ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কেবিনেটে দুই ভারতীয় বংশোদ্ভূতকে রাখতে চান বাইডেন!

প্রকাশিত : 05:02 PM, 19 November 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দুই ভারতীয় বংশোদ্ভূতকে নিজেদের কেবিনেটে গুরুত্বপূর্ণ পদে বসাতে চাইছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

তাদের একজন বিবেক মূর্তি। যুক্তরাষ্ট্রের সাবেক সার্জন জেনারেল। অন্যজন পশ্চিমবঙ্গের অরুণ মজুমদার, তিনি স্টানফোর্ড বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক। খবর এনডিটিভির।

যুক্তরাষ্ট্রের সংবিধান অনুযায়ী, বাইডেন-হ্যারিসের হাতে ক্ষমতা হস্তান্তর হবে ২০ জানুয়ারি।

করোনাভাইরাস সংকট মোকাবেলায় বাইডেনের উপদেষ্টা দলের শীর্ষে থাকা দুজনের অন্যতম (কো-চেয়ার) বিবেক মূর্তিকে তাদের কেবিনেটে স্বাস্থ্য ও মানবকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দিতে চাইছেন বাইডেন-হ্যারিস।

আর স্টানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অরুণ মজুমদার বাইডেন প্রশাসনে জ্বালানি মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন। এ দুটি মন্ত্রণালয়ই মার্কিন প্রশাসনে খুবই গুরুত্বপূর্ণ।

সিএনএনের খবরে বলা হয়েছে, বাইডেন প্রশাসনে যুক্ত হতে যাওয়া কয়েকজনের নাম গত মঙ্গলবার প্রকাশিত হয়। এতে মাইক ডোনিলনের নামও এসেছে। তিনি বাইডেনের নির্বাচনী প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT