ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কুয়েত দূতাবাসের সহযোগিতায় দেশে ফিরবে ইয়েমেনের ৫ বাংলাদেশি

প্রকাশিত : 06:44 PM, 5 December 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কুয়েতে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামানের সর্বাত্মক চেষ্টায় প্রায় ১০ মাস পর ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে বন্দিদশা থেকে ৫ বাংলাদেশি নাবিক মুক্ত হয়েছেন।

তারা হলেন- চট্টগ্রামের রাউজান থানার মোহাম্মদ আবু তৈয়ব, চট্টগ্রামের মিরসরাইয়ের মোহাম্মদ রহিম উদ্দিন, মোহাম্মদ আলাউদ্দিন, মোহাম্মদ ইউসুফ এবং মোহাম্মদ আলমগীর।

বৃহস্পতিবার ৩ ডিসেম্বর কুয়েতের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন রাষ্ট্রদূত। ইয়েমেনে অবস্থানরত ভারত ও জর্ডানের দূতাবাসের সঙ্গে কূটনৈতিক তৎপরতা চালিয়ে তাদের উদ্ধার করা হয়।

বর্তমানে তারা রাজধানী সানায় আইএমএফ ইন্টারন্যাশনাল মনিটরিং ফান্ডের হেফাজতে রয়েছেন।

সেখানে হোটেলে থাকা খাওয়া ও বিমানসহ সব খরচ বহন করছে কুয়েতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস। আশা করা হচ্ছে আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যেই তারা দেশে ফিরতে পারবেন।

গত ফেব্রুয়ারির শুরুতে ওমান থেকে সৌদি আরব যাওয়ার পথে ৩টি জাহাজের ২০ জন নাবিক ইয়েমেনের উপকূলে থামলে হুতি বিদ্রোহীরা তাদের আটক করে।

ওই ২০ নাবিকের মধ্যে পাঁচজন বাংলাদেশের নাগরিক। নির্মাণকাজের জন্য তারা ওমান থেকে সৌদি আরবে যাচ্ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT