রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কুষ্টিয়া খুলনা মহাসড়কের কুষ্টিয়া-ভেড়ামারা এলাকার মানুষ র্দুভোগের চরমে!

প্রকাশিত : 05:15 PM, 18 April 2022 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ক্রাইম রিপোর্টার:
রাকিবুল হাসান রাব্বি

কুষ্টিয়া-খুলনা মহাসড়কের কুষ্টিয়া-ভেড়ামারা অংশ দ্রুত নির্মাণের তাগিদ দিয়েছেন কুষ্টিয়া নাগরিক কমিটি । দ্রুত কাজ শেষ করে জনদুর্ভোগ লাঘবের দাবি জানিয়েছেন কুষ্টিয়ার শত নাগরিক নিয়ে গঠিত এ কমিটি ।

গত রোববার কুষ্টিয়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীর সাথে এই মহাসড়ক নিয়ে এক মতবিনিময়ের পর নাগরিক কমিটির নেতৃবৃন্দ সাংবাদিকদের সাথে ব্রিফিংএ এ দাবি তুলে ধরেন।

মতবিনিময় সভায় এই মহাসড়কের কাজের বর্তমান ধীরগতির কারনে জনজীবনে এক দীর্ঘ সময় ধরে যে সীমাহিন দুর্ভোগ চলছে তা নজীরবিহীন বলে উল্লেখ করা হয় । নাগরিক কমিটির নেতৃবৃন্দ মনে করেন মহাসড়কের পুরোটা একসাথে খোড়াখুড়ি করে পুরো সড়কই যান চলাচরের অনুপযোগী করে রাখা হয়েছে । একই সাথে কোন বিকল্প না রেখে এটা করে রাখাটা অপরিকল্পিত অথবা প্রকল্পে ত্রুটি বলে মনে করেন ।

তারা বলেন, এই মহাসড়কের কোন অংশই এমন অবস্থায় পড়ে নেই । কেবল মাত্র কুষ্টিয়া অংশেই এই অবস্থা সৃষ্টি হয়েছে । তারা বলেন, বিকল্প না রেখে যান চলাচলের এ বিড়ম্বনা সৃষ্টি আইনের পরিপন্থি । তারা অবিলম্বে বর্তমান সরকারের অপরাপর উন্নয়ন চিত্রের সাথে তুলনা করে অবিলম্বে এ মহাসড়কের কাজ করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করেন ।

মতবিনিময়কালে কুষ্টিয়া সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী শাকিরুল ইসলাম জানান, তারা দ্রুততম সময়ের মধ্যে কিভাবে কাজ সম্পন্ন করে জনগনের কষ্ট দূর করা যায় সে লক্ষ্যে কাজ করছেন । তিনি জানান, যে স্থান নিয়ে সমস্যাটি তৈরি হয়েছে সেটি সময় নিয়ে করতে হচ্ছে । কারন অনেকটা নতুন করে সড়কের বিভিন্ন সাইড নির্মাণ করতে হচ্ছে । তিনি নাগরিক কমিটিকে ধন্যবাদ জানান সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে কমিটির এ উদ্যোগের জন্য ।

নাগরিক কমিটির সভাপতি প্রফেসর ডা . এসএম মুস্তানজিদ ও সাধারণ সম্পাদক প্রফেসর ড . সেলিম তোহার নেতৃত্বে নাগরিক কমিটির নির্বাহী পর্ষদের সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন ।

এ সময় নাগরিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল ওয়াসে , নির্বাহী পর্ষদের সদস্য আব্দুল খালেক, প্রফেসর শফিকুর রহমান, শাহনেওয়াজ আনসারী মনজু এসএম কাদেরী শাকিল, বিশ্বজিত সাহা সন্টু ও লেখক ও গবেষক ড . আমানুর আমান উপস্থিত ছিলেন ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT