ঢাকা, রবিবার ১৩ জুন ২০২১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কুষ্টিয়ায় ভিক্ষুক হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করলো গ্রামবাসী

প্রকাশিত : 11:07 PM, 31 May 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কুষ্টিয়ার কুমারখালীতে জমি নিয়ে বিরোধের জের ধরে আবুহার মল্লিক নামে ৮০ বছর বয়সের এক ভিক্ষুককে পিটিয়ে হত্যার ৪৪ দিন পেরিয়ে গেলেও কোনো আসামি গ্রেপ্তার না হওয়ায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে গ্রামবাসী।

রবিবার (৩০ মে) সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়ার কুমারখালী বাসস্ট্যান্ডে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষুব্ধ এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে কুমারখালী উপজেলা পরিষদ চত্বরে গিয়ে বিক্ষোভ করে। এতে এলাকার ৫ শতাধিক নারী-পুরুষ অংশ নেয়।

মানববন্ধনে সোহেল রানাসহ একই এলাকার আলিফার ছেলে কামাল প্রামাণিক, বাহাদুরের ছেলে রাসেল, আলতাফের ছেলে আলামিনসহ আরও ৪/৫ জন অজ্ঞাতনামা আসামিকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান এলাকাবাসী।

জানা যায়, উপজেলার সদকী ইউনিয়নের দরবেশপুর গ্রামের সোহেল রানাসহ একই এলাকার আলিফার ছেলে কামাল প্রামাণিক, বাহাদুরের ছেলে রাসেল, আলতাফের ছেলে আলামিনসহ আরও ৪/৫ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে গত শুক্রবার (১৬ এপ্রিল) রাতে নিহতের নাতি শিপন মল্লিক কুমারখালী থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর -২৪। মামলা হওয়ার পর ৪৪ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো আসামিকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

প্রসঙ্গত, গত এপ্রিল মাসের ১২ তারিখ দুপুরে আবুহার মল্লিক নিজ বাড়ির পাশে ক্রয়কৃত জমিতে ঘর নির্মাণ করার জন্য মাটি ফেলছিলেন। এ সময় দরবেশপুর গ্রামের মৃত সামছুদ্দিন ডিলারের ছেলে সোহেল প্রামাণিকের নেতৃত্বে মৃত আলিফার ছেলে কামাল প্রামাণিক, বাহাদুরের ছেলে রাসেল, আলতাফের ছেলে আলামিনসহ আরও ৪/৫ জন এসে আবুহার মল্লিককে ওই জমিতে মাটি ফেলতে নিষেধ করেন। আবুহার মল্লিক নিষেধ উপেক্ষা করে মাটি ফেলায় ৪/৫ জন তাকে ধাক্কা মেরে মাটিতে ফেলে দিয়ে লাথি মারতে আরম্ভ করে। অভিযুক্ত ব্যক্তিরা তার পেটের ওপর বসে কিল-ঘুষি মারে এবং গলা চেপে ধরে। গুরুতর আহত অবস্থায় তাকে রেখে চলে যায় তারা।

এরপর স্বজনরা আবুহার মল্লিককে উদ্ধার করে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালে দুইদিন থাকার পর ১৫ এপ্রিল সকালে ছাড়পত্র নিয়ে আবুহার মল্লিক বাড়িতে আসেন। বাড়িতে এসেই তিনি মারা যান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT