ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

গেটে চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যুর ঘটনায়

কুষ্টিয়ার বিএটিবির বিদ্যুৎ চালিত গেট পরিবর্তনের দাবি জনসাধারনের

প্রকাশিত : 03:12 AM, 14 August 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কুষ্টিয়ার পৌরসভার ২০ নং ওয়ার্ড চৌড়হাস – কুমারগাড়ায় অবস্থিত সিগারেট কোম্পানি (গোল্ডলীফ) বিএটিবির গেটে চ্যাপ্টা হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানাগেছে। নিহত শ্রমিকের নাম ওলি হোসেন সে যশোর সদর থানার আব্দুল আজিজ সর্দারের পুত্র। জানা যায়, তামাক (গোল্ডলীফ সিগারেট) উৎপাদনকারী প্রতিষ্ঠান বিএটিবির (জিএলটিপি) এর তিন নাম্বার গেটে চাপা পড়ে ঐ শ্রমিকের মৃত্যু হয়। বিএটিবি (জিএলটিপি) কুষ্টিয়ার সব গেট গুলো বিদ্যুৎ এ চালিত। এই গেট খোলা এবং বন্ধ করার জন্য একাধিক নিরাপত্তা কর্মী নিয়োজিত রয়েছে। প্রশ্ন উঠছে প্রতিটি গেটে একাধীক নিরাপত্তা কর্মী থাকলেও তারা তখন কি করছিলো। যশোর থেকে তামাক নিতে আসা একটি ট্রাকের শ্রমিক ওলি হোসেন গেটে প্রবেশ করার সময় এই দূর্ঘটনা ঘটলে তিনি এতে মারাত্মক আহত হন । হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয় । প্রতক্ষদর্শী থেকে জানা যায়, শুক্রবার অফিস বন্ধ থাকলেও মেন্টেনেন্স কাজ ও তামাক লোড আন লোডের কাজ চলছিলো। সকালের এক সময় ওলি হোসেন ফ্যাক্টারিতে প্রবেশ করার সময় নিরাপত্তা কর্মীর অসাবধানতার কারনে গেটের চাপা খায়। গেটটি কয়েক টন ওজন বলে জানান একজন। এ ব্যাপারে বিএটিবি (জিএলটিপি) ‘র প্লান ম্যানেজার এম এ আলম এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত ব্যক্তি তাদের কারখানার শ্রমিক নন । তবে ঘটনাটি দুঃখ জনক।কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফা জানান, ঐ ব্যক্তি ঘটনাস্থলে আহত হয় পরবর্তীতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তাকে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় কুষ্টিয়ার বিএটিবির বিদ্যুৎ চালিত গেট পরিবর্তনের দাবি জনসাধারনের।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT