ঢাকা, মঙ্গলবার ০৯ মার্চ ২০২১, ২৫শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কুষ্টিয়ায় সরকারি চাল আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশিত : 12:38 AM, 8 October 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আরিফুজ্জামান ইশান: সরকারি চাল আত্মসাতের দায়ে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মনির হাসান রিন্টুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ প্রেরিত এ সংক্রান্ত চিঠি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৌঁছেছে। কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
জানা যায়, ২০১৮ সালের জুন মাসে চাপড়া ইউপির চেয়ারম্যান মনির হাসান রিন্টুর বিরুদ্ধে ২০১৮ সালে জুন মাসের বরাদ্ধকৃত ভিজিডি’র ২৪৯ বস্তা (৭.৪৭০) মেট্রিক টন সরকারি চাল আত্মসাতের অভিযোগ ওঠে। ঘটনাটি প্রকাশ হলে কুষ্টিয়া জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে সরকারি চাল আত্মসাতের বিষয়টি প্রমাণিত হয়। তদন্ত কমিটির ওই প্রতিবেদনের ভিত্তিতে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন স্থানীয় সরকার আইন ২০০৯ অনুযায়ী ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে মন্ত্রণালয়ে সুপারিশ করেন। পরবর্তীতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পত্রে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মনির হাসান রিন্টুকে স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রেরিত বরখাস্ত সংক্রান্ত চিঠির পরিপ্রেক্ষিতে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT