ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কুমারখালী কৃষকের ৫বিঘা জমির আঁখ কারা যেন আগুনে পুড়িয়ে দিলো। কৃষকের বুক ফাঁটা আর্তনাদ। থানায় অভিযোগ

প্রকাশিত : 08:38 PM, 8 March 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কুমারখালী উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের হাসিমপুর গ্ৰামের সাহেব আলীর প্রায় ২ একর জমি চর ভবানীপুর মাঠে। ৬ মার্চ সন্ধ্যা আনুমানিক ৭ টার সময় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ২ একর জমির আখ পুড়ে ছাই হয়ে গেছে এতে ধারণা করা হচ্ছে আনুমানিক প্রায় তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে কৃষকের তবে আগুনের সূত্রপাত কিভাবে ঘটেছে তা সাহেব আলী ও স্থানীয়রা কেউ বলতে পারছেন না।

আখ চাষি সাহেব আলী জানান, গত শনিবার সন্ধ্যা ৬ টার দিকে মাঠের কাজ শেষ করে বাড়িতে যায়। এর
কিছুক্ষণ পরে মাঠে আগুন দেখতে পায় আগুন দেখে আমি মাঠে এসে দেখি আমার নিজেরই আখ ক্ষেতে আগুন লেগেছে। আগুন দেখে আমি সজ্ঞা হারিয়ে ফেলি। পরে আমাকে কুমারখালী হাসপাতালে নেওয়া হয় এবং প্রথমিক সেবা শেষে সুস্হ্য হয়ে উঠি।
সাহেব আলী সাংবাদিকদের নিকট শ্রুসিক্ত চোখে বলেন, আমি দুই লাখ টাকা ধার করে আখ চাষ করেছিলাম,
এখন আমি কি করে এই টাকা শোধ করবো। আমার কোন শত্রু নেই, এমন ক্ষতি জেনো আর কোন কৃষকের না হয়।
এ ব্যাপারে
কুমারখালী উপজেলা কৃষি অফিসার দেবাশীষ কুমার দাস বলেন, আমি এখনো অগ্নিকাণ্ডের কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এই ঘটনার কুমারখালী থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন যে,এই ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT