মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কাশ্মিরে করোনা রোগীদের সহায়তায় এগিয়ে আসছে মসজিদ কমিটি

প্রকাশিত : 08:14 AM, 1 June 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কাশ্মিরে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু ক্রমশ বাড়ছে। এমতাবস্থায় মানুষের সহায়তায় এগিয়ে এসেছে স্থানীয় মসজিদ কমিটিগুলো। তারা ভাইরাসটিতে আক্রান্ত রোগীদের জন্য অর্থ সংগ্রহ করে সেগুলো দিয়ে বিভিন্ন মেডিকেল সরঞ্জামাদি ক্রয় করছে।রবিবার (৩০ মে) ডেকান হেরাল্ডের এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।

সেখানে বলা হয়, বায়তুল মাল থেকে সংগ্রহকৃত অর্থগুলো স্থানীয় মসজিদ কমিটির মাধ্যমে ব্যয় করা হচ্ছে। যা দিয়ে অক্সিজেন সিলিন্ডারসহ জীবন বাঁচানো অন্যান্য মেডিকেল সরঞ্জামাদি ক্রয় করা হচ্ছে।

রাজধানী শ্রীনগরের বালগার্ডেন অঞ্চলের মাকতাব-উল-তালেম আল-কুরাল-ওয়াল হাদীস ‘বাইতুল মাল’ সদস্য মুজাফফার আহমেদ বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগী এবং মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ার পাশাপাশি হাসপাতালগুলোতেও বেড সংকট দেখা দিয়েছে। এরপরই এ সিদ্ধান্ত নিয়েছে মসজিদ কমিটি। তহবিল থেকে এখন পর্যন্ত ৩৯টি অক্সিজেন ঘনত্বকারী মেশিন ক্রয় করা হয়েছে।

দুই শতাধিকের বেশি করোনা রোগী এগুলো ব্যবহার করছে। মহামারির এই সময়ে জীবন বাঁচানো এসব সরঞ্জাম দিয়ে মানবতাকে রক্ষা করা হচ্ছে এবং আমি বিশ্বাস করি যে, সকল মসজিদ কমিটি এই উদ্যোগ গ্রহণ করবে, যোগ করেন তিনি।

কাশ্মিরের গ্রান্ড মুফতি নাসির-উল-ইসলাম বলেন, তিনিসহ অন্যান্যরা স্থানীয় মসজিদ কমিটিগুলোর সঙ্গে যোগাযোগ করছেন। যেন বাইতুল মাল থেকে কিছু অংশ করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যয় করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT