ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কাল থেকে সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কার্যক্রম শুরু হবে ॥ সেতুমন্ত্রী

প্রকাশিত : 07:23 PM, 18 October 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ‘আগামীকাল সোমবার থেকে স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণার মাধ্যমে আওয়ামী লীগের পাঁচ সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কার্যক্রম শুরু হবে।’

বঙ্গবন্ধুর ছোট ছেলে শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আজ রবিবার স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক স্মরণসভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘সম্মেলন হওয়া সহযোগী সংগঠনগুলোর পূর্ণাঙ্গ কমিটি জমা পড়েছে। করোনার জন্য অনেকদিন ধরে সাংগঠনিক কার্যক্রম না চলায় এসব কমিটি করতে সময় লেগেছে। কিন্তু, এখন সব সংগঠনই পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিয়েছে। এর ধারাবাহিকতায় আগামীকাল স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।’

তিনি জানান, কৃষকলীগ, শ্রমিক লীগ, মহিলা শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগ, তাঁতী লীগের পূর্ণাঙ্গ কমিটিও পর্যায়ক্রমে ঘোষণা করা হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘নওগাঁ-৬ ও ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন স্বচ্ছ, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। আওয়ামী লীগ মনোনিত প্রার্থীকে বিজয়ী করেছে। কিন্তু দুর্ভাগ্য এই যে, এই নির্বাচনকে কেন্দ্র করে বরাবরের মতো বিএনপি নেতাদের কথাবার্তা, আচার-আচরণে দেশবাসী হতাশ হয়েছে। তারা এ নির্বাচন নিয়ে চিরাচরিত দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন। তারা রাজনৈতিক ব্যর্থতার কারণে নিশ্চিত পরাজয় জেনে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিনষ্টে বিভ্রান্তিকর মন্তব্য করে থাকেন। একের পর এক দোষারোপ করে থাকেন।’ বিএনপি ভোটারদের উৎসাহ-উদ্দীপনা নষ্টের অপপ্রয়াস চালান বলেও অভিযোগ করেন তিনি।

এ অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে ওবায়দুল কাদের দলের নেতাদের সঙ্গে যোগ দিয়ে শহীদ শেখ রাসেলের কবরে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি বলেন, ‘কারবালার প্রান্তরের চেয়েও নির্মম ছিল শেখ রাসেলের হত্যাকাণ্ড।’

এ সময় দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT