ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কালিয়াকৈরে ট্রেন ও বাসে সংঘর্ষ, নিহত ২ আহত ৬

প্রকাশিত : 08:23 AM, 8 November 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গাজীপুরের কালিয়াকৈরে শনিবার ট্রেন ও বাসের সংঘর্ষে এক নারীসহ দু’জন নিহত ও অন্তত ৫ জন আহত হয়েছেন। এ দুর্ঘটনার কারণে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল প্রায় ৫ ঘণ্টা বন্ধ ছিল।

নিহতরা হলো- নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার গোয়াতলা এলাকার বাবুল মিয়ার স্ত্রী করিমা খাতুন (৪৫) ও একই থানার মুন্সিপুর এলাকার শামসুদ্দিনের কলেজ পড়ুয়া ছেলে মাসুদ (২২)।

কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী ও স্থানীয়রা জানান, উত্তরবঙ্গের চিলাহাটি থেকে নীল সাগর এক্সপ্রেস ট্রেন যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিল। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে ট্রেনটি ঢাকা-রাজশাহী রেলরুটের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সোনাখালী রেলক্রসিং এলাকায় পৌঁছে। এসময় নেত্রকোনাগামী একটি বাস ওই রেলক্রসিং দিয়ে রেললাইন অতিক্রম করার সময় ট্রেনটি বাসটিকে সজোরে ধাক্কা দেয় এবং বাসটিকে টেনে হিঁচড়ে প্রায় আধা কিলোমিটার সামনে নিয়ে থেমে যায়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে যায় এবং বাস আরোহী করিমা ও মাসুদ নিহত হয়। এ ঘটনায় অন্তত আরও ৫ জন আহত হয়। স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ট্রেনের ইঞ্জিনের সামনে আটকে থাকা বাসটি সরিয়ে নেয়। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শাহজাহান জানান, দুর্ঘটনার খবর পেয়ে সকাল সোয়া ৮টার দিকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। তারা দুর্ঘটনাকবলিত বাসটিকে রেললাইন থেকে অপসারণ করে নিলে প্রায় ৫ ঘণ্টা পর সকাল ৯টা ২০ মিনিটের দিকে ওই রুটে (ঢাকা-রাজশাহী) ট্রেন চলাচল পুনরায় শুরু হয়। এ ঘটনায় ট্রেনের সামনের অংশে সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে। দুর্ঘটনার কারণে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস, একতা এক্সপ্রেস এবং রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT