ঢাকা, সোমবার ১২ এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কাঁচা বাজারে শীতের সবজি চড়া দামে বিক্রি হচ্ছে

প্রকাশিত : 11:30 AM, 12 September 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজধানীর কাঁচা বাজারে পাওয়া যাচ্ছে নতুন উঠা শীতের সবজি। ছোট আকারের ফুলকপি, বাধাকপি, লাউ ও শিম পাওয়া যাচ্ছে প্রায় প্রতিটি দোকানে। তবে দাম চড়া হওয়ায় সাধারণ মানুষের নাগালের বাইরে এসব সবজি।

শাক-সবজির পাশাপাশি বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। জাত ও মানভেদে প্রতিকেজি কাঁচা মরিচ ১৮০-২০০ টাকায় বিক্রি হচ্ছে খুচরা বাজারে। এছাড়া কোন সবজিই গড়ে ৬০ টাকার নিচে পাওয়া যাচ্ছে না। প্রতিকেজি গোল আলু বিক্রি হচ্ছে ৩৫-৪০ টাকায়। দাম বেড়েছে পেঁয়াজ, ব্রয়লার মুরগি ও ডিমের। এছাড়া আদার দাম চড়া। চাল, ডাল, ভোজ্যতেল, চিনি ও আটার দাম অপরিবর্তিত রয়েছে। বাজারে ইলিশের সরবরাহ বেড়েছে। গরু ও খাসির মাংস বিক্রি হচ্ছে আগের দামে।

শুক্রবার রাজধানী কাওরান বাজার, ফকিরাপুল বাজার, মুগদা বড় বাজার ও গোড়ান বাজার থেকে দরদামের এসব তথ্য পাওয়া গেছে। বাজাওে প্রতিকেজি ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৩০-১৪৫ টাকা, যা গত সপ্তাহে ছিল ১২০-১২৫ টাকা। এছাড়া ফার্মেও লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১৫ টাকায়। এদিকে শীতের আগাম সবজির দাম চড়া। শিমের কেজি বিক্রি হচ্ছে ১২০-১৪০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৮০-২২০ টাকা। ছোট আকারের ফুলকপি, বাঁধাকপির পিস গত সপ্তাহের মতো বিক্রি হচ্ছে ৩০-৫০ টাকা। পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ১০০-১২০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১২০-১৪০ টাকা। গাজর আগের মতই বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা কেজি। উস্তার কেজি ৭০-১০০ টাকা। বরবটি বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা কেজি। বেগুন গত সপ্তাহের মতো ৭০-৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে। লাউ বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকা পিস।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT