ঢাকা, বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনা যোদ্ধা ৪ ডাক্তারকে স্বর্ণ পদক দিলো চীন

প্রকাশিত : 08:15 PM, 9 September 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বাণিজ্য মেলায় করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রদর্শনীর আয়োজনে চার ডাক্তারকে স্বর্ণ পদক দিয়ে সম্মাননা জানিয়েছে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, করোনাভাইরাস মহামারি দক্ষতার সঙ্গে রুখে দেওয়া হয়েছে। সংক্রমণ ঠেকাতে ঐতিহাসিক পদক্ষেপ নিয়েছেন দেশের ডাক্তার, বিজ্ঞানী, স্বাস্থ্যকর্মীরা। বিশ্বব্যাপী স্বাস্থ্য বিপর্যয়ের মোকাবিলা করতে চীনের ভূমিকা ব্যতিক্রমী।

বেইজিংয়ে বাণিজ্য মেলা শুরু হয়েছে ৫ সেপ্টেম্বর থেকে। সেখানে করোনা ভ্যাকসিনের প্রদর্শনী চলছে। এর পাশাপাশিই করোনা যোদ্ধা ডাক্তারদের সম্মানিত করতে বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। শতাধিক মানুষ উপস্থিত হন আয়োজনে।

চীনের স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, মাস্ক ও সামাজিক দূরত্ববিধি মেনেই পুরস্কার প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে চার ডাক্তারকে স্বর্ণ পদক দিয়ে সম্মানিত করেন প্রেসিডেন্ট শি জিনপিং।

অনুষ্ঠানে শি জিনপিং বলেন, করোনা মহামারির দাপটে বিশ্ব অর্থনীতিতে ভাঙন ধরেছে। কিন্তু চীন দ্রুততার সঙ্গে সেই ক্ষত মেরামত করছে। পাশাপাশি, দেশে ভাইরাস সংক্রমণও প্রায় নির্মূল হয়েছে বলেই দাবি করেন তিনি।

সংক্রমণ ঠেকানোর পিছনে মূল ভূমিকা যাদের সেই চারজন ডাক্তারকে ‘জনগণের নায়ক বলে উল্লেখও করেন চীনা প্রেসিডেন্ট। স্বর্ণ পদক পাওয়া চিকিৎসকদের একজন ৮৩ বছরের ঝং নানশান। অপর তিনজনের মধ্যে একজন উহান হাসপাতালের প্রধান বায়োকেমিক্যাল সায়েন্টিস্ট চেন উই। আর দু’জনের নাম এখনও জানা যায়নি। সূত্র: এএফপি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT