ঢাকা, সোমবার ২৫ জানুয়ারি ২০২১, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনা ভ্যাকসিন যথাসময়ে আসবে॥তথ্যমন্ত্রী

প্রকাশিত : 09:47 AM, 9 January 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনার ভ্যাকসিন নিয়ে কোন শঙ্কা নেই, চুক্তি অনুযায়ী যথাসময়ে ভারত থেকে ভ্যাকসিন আসবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার রংপুর সার্কিট হাউস প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছিল সে বিষয়ে সেরাম ইনস্টিটিউট বিবৃতি দিয়েছে এবং গণমাধ্যম বিষয়টি পরিষ্কার করেছে। একইসঙ্গে ভারতের স্বাস্থ্য সচিব নিশ্চিত করেছেন যে বাংলাদেশ চুক্তি অনুযায়ী যথাসময়ে করোনার ভ্যাকসিন পাবে। একইসঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত বাংলাদেশে সময়মতো ভ্যাকসিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, করোনা মোকাবেলায় বাংলাদেশের অবস্থান উপমহাদেশের মধ্যে সবচেয়ে ভাল। ব্লুমবার্গেও রিপোর্ট অনুযায়ী, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উপমহাদেশে বাংলাদেশ সব থেকে ভাল অবস্থায় রয়েছে। করোনার ভ্যাকসিন নিয়ে যারা গুজব ও বিভ্রান্তি ছড়াচ্ছে তারাই কিন্তু বিভিন্ন ধরনের গুজব ছড়িয়েছে বাংলাদেশের বিরুদ্ধে। গণমাধ্যমের স্বাধীনতার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা নিয়ে কাজ করে বিশ্বের অনেক উন্নত দেশে এমন স্বাধীনতা পায়না, এর বাইরেও যদি কেউ হয়রানির শিকার হয় আমার দৃষ্টিগোচর হলে আমি যথাযথ ব্যবস্থা নেই।

রংপুরে বাংলাদেশ টেলিভিশনের উপকেন্দ্র খুব দ্রুতসময়ে বিভাগীয় কেন্দ্রে পরিণত করা হবে যার ফলে রংপুর বিভাগ থেকেও বিটিভির অনুষ্ঠান সম্প্রচার করা হবে বলেও জানান তিনি।

এর আগে দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটে করে সৈয়দপুর বিমানবন্দরে আসেন। সেখান থেকে তিনি গাড়িবহরে করে রংপুর সার্কিট হাউসে পৌঁছলে মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) আরিফ নাজমুল হাসান, ব্যক্তিগত কর্মকর্তা কায়ছারুল আলম ও ইমরুল করিম সফর সঙ্গী হিসেবে ছিলেন।

এদিকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রংপুর পৌঁছলে তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন, রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মধুসুদন দত্ত, মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শহিদুল্লাহ কাওছার, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা, মহানগর সভাপতি সফিউর রহমান সাফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল প্রমুখ। এর আগে মন্ত্রী বাংলাদেশ টেলিভিশনের রংপুর উপকেন্দ্র এবং বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্র পরিদর্শন করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT