ঢাকা, শুক্রবার ১৪ মে ২০২১, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনা ভাইরাস ॥ সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু

প্রকাশিত : 04:15 PM, 13 April 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ফরিদ আহমেদ মারা গেছেন।

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন এ সংগীত পরিচালককে মঙ্গলবার সকাল ৯টায় চিকিৎসকরা মৃত ঘোষণা করেন বলে জানান তার মেয়ে দুর্দানা ফরিদ।

গত ২৫ মার্চ করোনাভাইরাস শনাক্তের পরপরই রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তাকে ভর্তি করা হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে ১১ এপ্রিল থেকে স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল ফরিদ আহমেদকে।

করোনাভাইরাসের পাশাপাশি ডায়াবেটিসের জটিলতা ছিল তার।

ফরিদের জানাজা ও দাফনের বিষয়ে এখনও পারিবারিকভাবে কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানান তার মেয়ে।

ফিরোজ সাঁইয়ের হাত ধরে ‘স্পন্দন’-এর মধ্য দিয়ে সংগীতের সঙ্গে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করেন ফরিদ আহমদে। ব্যান্ডে শুরুতে গিটার বাজালেও পরবর্তীতে সংগীত পরিচালনায় মনোনিবেশ করেন।

নূর হোসেন বলাইয়ের ‘নিষ্পত্তি’ চলচ্চিত্রের মধ্য দিয়ে সংগীত পরিচালক অভিষেক হওয়ার পর একের পর এক চলচ্চিত্রে কাজ করেছেন তিনি।

ফরিদ আহমেদের সুরে ‘ইত্যাদি’ টাইটেল সং ‘কেউ কেউ অবিরাম চুপি’, কুমার বিশ্বজিতের কণ্ঠে ‘তুমি ছাড়া আমি যেন মরুভূমি’, ‘মনেরই রাগ অনুরাগ’, রুনা লায়লার কণ্ঠে ‘ফেরারী সাইরেন’, রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীনের কণ্ঠে ‘দলছুট প্রজাপতি’, রেজওয়ানা চৌধুরী বন্যার কণ্ঠে ‘তুমি আমার জীবনের গহিনে’সহ বেশ কয়েকটি গান শ্রোতাদের কাছে আলোচিত হয়েছে।

২০১৭ সালে ‘তুমি রবে নীরবে’ চলচ্চিত্রের সংগীত পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ফরিদ আহমেদ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT