ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ব্রিটেনকে ছাড়াল ইতালি

প্রকাশিত : 09:41 AM, 15 December 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

প্রাণঘাতী করোনা ভাইরাসজনিত মৃত্যুতে ব্রিটেনকে ছাড়িয়ে প্রাণহানির তালিকায় ইউরোপের দেশগুলোর মধ্যে শীর্ষস্থানে অবস্থান নিয়েছে ইতালি।

শনিবার ৬৪৯ জন রোগীর মৃত্যুর মধ্য দিয়ে ইতালি মোট মৃত্যুর সংখ্যায় ব্রিটেনকে ছাড়ায়, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এরপর রবিবার দেশটিতে করোনাভাইরাসজনিত কারণে আরও ৪৮৪ জনের মৃত্যু হয়। এতে ইতালিতে মোট মৃত্যু ৬৪ হাজার ৫২০ জনে দাঁড়িয়েছে।

রবিবার ব্রিটেনে ১৪৪ জন রোগীর মৃত্যু হয়। এদের নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৬৪ হাজার ১৭০ জনে দাঁড়ায়।

ফেব্রুয়ারিতে ইতালিতে প্রথম সংক্রমণ শুরু হয়েছিল। পশ্চিমা দেশগুলোর মধ্যে এখানেই প্রথম ভাইরাসজনিত জরুরি অবস্থা জারি হয়।

শনিবার দেশটিতে ১৯ হাজার ৯০৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল, রোববার সেই সংখ্যা কিছুটা কমে ১৭ হাজার ৯৩৮ জনে দাঁড়ায়। রোববার শেষ খবর পর্যন্ত হাসপাতালে ২৭ হাজার ৭৩৫ জন কোভিড-১৯ রোগী ভর্তি ছিলেন।

কঠোর লকডাউনসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপের পর ইতালিতে করোনাভাইরাস সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে এসেছিল। বিধিনিষেধ শিথিল করার পর নভেম্বরের প্রথম অর্ধ থেকে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়। এরপর থেকে প্রতিদিন আক্রান্ত প্রায় এক হাজার লোক হাসপাতালে ভর্তি হতে শুরু করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT