মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২

প্রকাশিত : 08:37 AM, 23 October 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সংক্রমণের নিম্নগতির মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত, শনাক্তের হার এবং মৃত্যু সবই আরও কমে এসেছে। সেইসঙ্গে দৈনিক মৃত্যু নেমে এসেছে পাঁচ এর নিচে। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চার জন। এর আগে গত বছরের ৬ মে করোনায় আক্রান্ত হয়ে এর চেয়ে কম তিন জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২৩২ জন। এর আগে গত বছরের ১৫ এপ্রিল এর চেয়ে কম ২১৯ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল অধিদফতর।

শুক্রবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২৩২ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জন এবং আজকের চার জনকে নিয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৮০৫ জন।

করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬৪ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হলেন ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ৩৬ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ১০৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১০০টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি এক লাখ ৮৮ হাজার ৬২৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৪ লাখ ৩৯ হাজার ৯২২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৭ লাখ ৪৮ হাজার ৭০১টি।

২৪ ঘণ্টায় মারা যাওয়া চার জনের মধ্যে পুরুষ দুই জন এবং নারী দুই জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮০৮ জন এবং নারী ৯ হাজার ৯৯৭ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে বয়স বিবেচনায় ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন তিন জন একং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন একজন।

অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া চার জনের মধ্যে ঢাকা বিভাগের দুই জন এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের রয়েছেন একজন করে। তারা সবাই সরকারি হাসপাতালে মারা গেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT