বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

করোনা ঠেকাতে ভারতে অভিনব প্রতিযোগিতা, পুরষ্কার ৫০ লাখ রুপি

প্রকাশিত : 12:03 PM, 3 June 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনা সংক্রমণ কমাতে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে ভারতের মহারাষ্ট্রে। এ রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সম্প্রতি ‘আমার গ্রাম করোনামুক্ত’ উদ্যোগের সূচনা করেছিলেন। এর আওতায় ‘করোনামুক্ত গ্রাম’ নামে একটি প্রতিযোগিতার ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। ছয়টি আলাদা অঞ্চলে এ প্রতিযোগিতা হবে। প্রতিটি অঞ্চলের প্রথম স্থান অধিকারী গ্রাম পাবে ৫০ লক্ষ রুপি।

বৃহস্পতিবার (৩ জুন) এখবর দিয়েছে পশ্চিমবঙ্গের আনন্দবাজার পত্রিকা। প্রতিবেদনে বলা হয় মহারাষ্ট্রের গ্রামোন্নয়ণ মন্ত্রী হাসান মুশরিফ বলেছেন, ‘যত দ্রুত সম্ভব বিভিন্ন তালুক, জেলা এবং অবশ্যই গোটা রাজ্যকে করোনার থাবা থেকে মুক্ত করতে হবে। এই বিষয়ে একটি কমিটি তৈরি করা হয়েছে। সেই কমিটি ২২টি শর্তের উপর ভিত্তি করে বেছে নেবে বিভিন্ন এলাকার বিজয়ী গ্রামকে।’ প্রতিযোগিতায় প্রত্যেক অঞ্চল থেকে বেছে নেওয়া হবে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থানাধিকারীকে। তাদের যথাক্রমে ৫০ লক্ষ, ২৫ লক্ষ এবং ১৫ লক্ষ করে টাকা দেওয়া হবে পুরস্কার হিসাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT