শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক, ১ মার্চ থেকে কার্যকর ◈ জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে ◈ মারধর করে যুবককে মেরে ফেলল বনভোজনের যাত্রীরা ◈ করোনায় শনাক্ত ১০ হাজার ছাড়াল ◈ এমন কোনো দেশ নাই যেখানে এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ শাবিতে অনশনরত দুইজন হাসপাতালে, চিকিৎসায় মেডিকেল টিম ◈ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী ◈ পুলিশ সার্জেন্ট টাকা চাননি, ক্ষমা চেয়েছেন সেই চীনা নাগরিক ◈ অসহিষ্ণুতায় অনেক ছোট ঘটনা বড় রূপ পায় ◈ চালের কৃত্রিম সংকট অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন

করোনা: আক্রান্ত-উপসর্গ নিয়ে রাজশাহীতে দুই দিনে ১৬ জনের মৃত্যু

প্রকাশিত : 07:16 AM, 30 May 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহীতে করোনায় দুদিনে ১৬ জনের মৃত্যু হয়েছে। মাত্র চার দিনের ব্যবধানে আবারও মৃত্যু বাড়লো রাজশাহীতে।তারা সবাই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। এর মধ্যে শুক্রবার (২৮ মে) ৯ জন ও শনিবার (২৯ মে) ৭ জনের মৃত্যু হয়েছে আক্রান্ত ও উপসর্গ নিয়ে।সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ করোনার ‘হটস্পট’ হওয়ায় গত ২৪ মে থেকে সেখানে চলছে ‘বিশেষ’ লকডাউন। তবুও রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে সংক্রমণের হার এখনও ৫০ ভাগের ওপরে।এর আগে গত ২৪ মে করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছিল।গতকাল শনিবার(২৯ মে) দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস করোনাজনিত এই মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, সবচেয়ে বেশি আক্রান্ত রাজশাহীর পার্শ্ববর্তী জেলা চাঁপাইনবাগঞ্জে। এর পরই রয়েছে রাজশাহীর অবস্থান। করোনার উচ্চ সংক্রমণের সঙ্গে সঙ্গে এই দুই জেলায় আশঙ্কাজনকভাবে মৃত্যুর হারও বাড়ছে।তিনি আরও জানান, শুক্রবার (২৮ মে) ৯ জন ও শনিবার (২৯ মে) ৭ জনের মৃত্যু হয়েছে আক্রান্ত ও উপসর্গ নিয়ে। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিউতে মোট ১৯১ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী চিকিৎসাধীন। এর মধ্যে চাঁপাইনবাগঞ্জের ৯৪ জন, রাজশাহীর ৭২ জন, নাটোরের ৯ জন, নওগাঁর ৬ জন, পাবনার ৪ জন, সিরাগঞ্জের ২ জন ও কুষ্টিয়ার ৪ জন রয়েছে। এদের মধ্যে করোনা আইউসিইউতে রয়েছেন ১২ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৩২ জন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জেরই রয়েছে ১৫ জন।

এদিকে, সংক্রমণ বাড়ার পর রাজশাহীতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৫২ দশমিক ৫ শতাংশে।রাজশাহী মেডিক্যাল কলেজের ভাইরোলজী বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, ঈদের পর থেকে এখন পর্যন্ত রাজশাহী ও ভারত সীমান্ত ঘেঁষা জেলা চাঁপাইনবাবগঞ্জে এখনও করোনা আক্রান্তের হার ঊর্ধ্বমুখি। সবচেয়ে বেশি সংক্রমণ এই জেলায়। এরপরই আছে রাজশাহীর অবস্থান। করোনার উচ্চ সংক্রমণের সঙ্গে সঙ্গে এই দুই জেলায় প্রতিদিন মৃত্যুর হারও আশঙ্কাজনক হারে বাড়ছে। শুক্রবার (২৮ মে) পর্যন্ত আক্রান্তের হার ৫২ দশমিক ৫ শতাংশ।এদিকে, উদ্ভূত করোনা পরিস্থিতি সম্পর্কে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানীও জানান একই কথা। তিনি বলেন, ঈদের পর থেকেই সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। গত ১৬ মে থেকে ২৯ মে দুপুর পর্যন্ত রামেক হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট ৬১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩৩ জন এবং তার পাশেই থাকা গোদাগাড়ী উপজেলার ১০ জনসহ রাজশাহী জেলার ২৪ জন, পাবনার দুইজন, কুষ্টিয়ার একজন ও নাটোরের একজন রয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT