রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

করোনা আক্রান্ত আইনজীবীদের সরকারি খরচে চিকিৎসার জন্য স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি

প্রকাশিত : 01:58 PM, 22 April 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনা আক্রান্ত আইনজীবীদের অগ্রাধিকার ভিত্তিতে সরকারি খরচে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ভর্তি নিশ্চিত করতে প্রয়োজনীয় নির্দেশনা ও জরুরি পদক্ষেপ গ্রহণের জন্য স্বাস্থ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। একইসঙ্গে কোভিড-১৯ টিকাদানের ক্ষেত্রেও আইনজীবীদের অগ্রাধিকার দেয়ার জন্য দাবি জানিয়েছেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রীকে লেখা আবেদনে বলা হয়েছে, করোনার এই ভয়াল মাহামারিতেও আইনজীবীদের প্রতিদিন আদালতে এসে হাজার হাজার বিচারপ্রার্থী মানুষের সংস্পর্শে এসে বিচারিক কাজে অংশগ্রহণ করতে হয়। যার ফলে সারা দেশে পাঁচ শতাধিক আইনজীবী করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এখনো শতশত আইনজীবী করোনায় আক্রান্ত আছে। আইনজীবীরা হলো দেশের মানুষের সাংবিধানিক অধিকার ও মানবাধিকার রক্ষার কার্যক্রমের ফ্রন্টলাইনার। অতএব আইনজীবীদের করোনার হাত থেকে সুরক্ষা প্রদান করা, জীবন রক্ষার ক্ষেত্রে চিকিৎসা সেবা প্রদান করা রাষ্ট্রের দায়িত্ব। কিন্তু দুঃখের বিষয়, করোনা মহামারির টিকার প্রয়োগের ক্ষেত্রে আইনজীবীদের কোনো মুল্যায়ন করা হয়নি। কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের ক্ষেত্রে যে নীতিমালা ও শ্রেণি বিন্যাস সংক্রান্ত যে তালিকা প্রণয়ন করা হয়েছে, এর কোনো স্তরে আইনজীবীদের শ্রেণির উল্লেখ নাই।

যা সত্যিই লজ্জার।

মাহাবুব উদ্দিন খোকন বলেন, অতএব জরুরি ভিওিতে অগ্রাধিকার তালিকায় বাংলাদেশ বার কাউন্সিলের তালিকাভুক্ত আইনজীবীদের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের সুযোগ সৃষ্টিকল্পে সুনির্দিষ্ট নির্দেশনা জারি এবং করোনা আক্রান্ত আইনজীবীদের দেশের সব জেলা, উপজেলা ও মহানগর পর্যায়ের সরকারি হাসপাতালে দ্রুত কোভিড-১৯ টিকা প্রদান এবং প্রয়োজনে আইনের শাসনের অতন্দ্র প্রহরী আইনজীবীদের ভর্তি ও সম্মানজনক কেবিন ও সিট প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর নিকট বিনীত অনুরোধ করছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT