ঢাকা, রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী ◈ “জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক” ◈ ‘শুধু ডিগ্রি দেয়া নয়, শিল্পের উপযোগী জনশক্তি তৈরিতে মনোযোগ জরুরী’ ◈ এলডিসি থেকে উন্নয়নশীল দেশের তালিকায় যেতে চূড়ান্ত সুপারিশ পেল বাংলাদেশ ◈ চট্টগ্রামে উন্নয়নে সমন্বয়ের অভাবে আছে : স্থানীয় সরকার মন্ত্রী ◈ পরিবর্তন করা হচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম ◈ শাহবাগে সংঘর্ষ ॥ ৭ জনকে আসামি করে পুলিশের মামলা ◈ পরিবর্তন করা হচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম ◈ “আর্থ-সামাজিক উন্নয়নে পরিসংখ্যানের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ” ◈ ঢাবিতে আজও বিক্ষোভ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

করোনায় ভারতে এক দিনে আক্রান্ত ৭৯ হাজার , মুত্যু ৯৪৫

প্রকাশিত : 10:20 PM, 30 August 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বিশ্বে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তের সব রেকর্ড ভেঙে চুরমার করেছে ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে প্রায় ৭৯ হাজার মানুষ আক্রান্ত এবং মারা গেছেন ৯৪৫ জন।

করোনাভাইরাস মহামারিতে গত সাতদিন ধরে নজিরবিহীন সংক্রমণ শনাক্ত হয়েছে ভারতে। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার দেশটিতে ৭৮ হাজার ৯০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন; যা বিশ্বের যেকোনও দেশে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ছাড়িয়েছে। দেশটিতে করোনায় অন্তত ৬৩ হাজার ৬৫৭ জনের প্রাণহানি ঘটেছে।

এর আগে বিশ্বে একদিনে সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছিল গত ২৫ জুলাই যুক্তরাষ্ট্রে। করোনায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে ওইদিন ৭৮ হাজার ৪২৭ জনের সংক্রমণ শনাক্ত হয়।

ভারতে গত সাত দিন ধরে করোনা সংক্রমণ আরও তীব্র হয়েছে; এই সময়ের মধ্যে দেশটিতে ৪ লাখ ৯৬ হাজার ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মোট সংক্রমণ ৩০ লাখ থেকে বেড়ে ৩৫ লাখ ছাড়িয়েছে। এতে দেখা গেছে, দেশটিতে গত সাতদিনে গড়ে দৈনিক ৭০ হাজার ৮৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

দৈনিক গড় আক্রান্তের সংখ্যায় ভারতের এই রেকর্ড বিশ্বের আর কোনও দেশেই দেখা যায়নি। এমনকি জুলাই মাসে যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ প্রকোপ দেখা গেলেও গড় আক্রান্ত ভারতের তুলনায় অনেক কম ছিল।

করোনায় মৃত্যুর হিসেবে বিশ্বে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং মেক্সিকোর পর চতুর্থ স্থানে উঠে এসেছে ভারত। বিশ্বে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মানুষের প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে; দেশটিতে মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৮৫৫ এবং আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৩৯ হাজার ৭৮ জন।

অন্যদিকে, ব্রাজিলে ১ লাখ ২০ হাজার ৪৯৮ এবং মেক্সিকোয় ৬৩ হাজার ৮১৯ জনের প্রাণ কেড়েছে করোনা। ভারতে এই সংখ্যা ৬৩ হাজার ৬৫৭।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT