ঢাকা, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনায় দেশে ৯ মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত

প্রকাশিত : 08:16 AM, 13 January 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

টানা দ্বিতীয় দিনের মতো গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক আক্রান্ত, শনাক্তের হার ও মৃতের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৭১৮ জন। এ নিয়ে এই পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৮১৯ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ২৪ হাজার ২০ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৯৬৩ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৮ হাজার ৬৮১ জন। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩৬৩টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ লাখ ৮৫ হাজার ৭৭৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৫ শতাংশ, যা গত ৯ মাসের মধ্যে সর্বনিম্ন। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

মঙ্গলবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১০ জন পুরুষ এবং ছয়জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায় ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে একজন , খুলনায় একজন এবং ময়মনসিংহে চারজন করে রয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT