ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনায় দেশে আরও ৩৭ জনের মৃত্যু

প্রকাশিত : 08:22 AM, 11 December 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৬১ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৬৯৬৭ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৮৫ হাজার ৯৬৫ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৪৪৮৬ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ১০ হাজার ৪৫২ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৬৫ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ লাখ ২৭ হাজার ৯২৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৪৪ শতাংশ। আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

বৃহস্পতিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৮ পুরুষ এবং ৯ নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায় ৬০ বছরের বেশি বয়সী ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায় ঢাকা বিভাগে ২৩, চট্টগ্রামে ৭, রাজশাহীতে ২, সিলেটে ২ ও ময়মনসিংহে ৩ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০৭ জনকে। বর্তমানে আইসোলেশনে ১২ হাজার ৬৫৩ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ২৮০ জন। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৮০ হাজার ৬৮৮ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯৩ হাজার ৩৪১ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ১০৫৩ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৯২৪ জন। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৪৭ হাজার ৬৭৬ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT