ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনায় দেশে আরও ৩০ জনের মৃত্যু

প্রকাশিত : 08:59 AM, 24 December 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩০ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৬৭ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৭ হাজার ৩৫৯ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৪৮ হাজার ৬৮ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ২ হাজার ৪১৬ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৩২টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ লাখ ২২ হাজার ৪২৬টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৮ দশমিক ৫৮ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮৮ দশমিক ০১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ২১ জন পুরুষ এবং ৯ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রামে ৯ জন, রাজশাহীতে ১ জন, বরিশালে ১ জন, খুলনা বিভাগে ১ জন রংপুর বিভাগে ২ রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ৯১৩ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৯৭ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৮৩ হাজার ৪৫৫ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯৫ হাজার ৩৬৮ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৭৭৪ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৬৯০ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৯০১ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৪৫০ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৫৪৯ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT