ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনায় দেশে আরও ২৫ জনের মৃত্যু

প্রকাশিত : 11:03 AM, 19 December 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতের সংখ্যা কমেছে, বেড়েছে নতুন আক্রান্তের সংখ্যা ও শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৫ জনের মৃত্যু এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩১৮ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৭২১৭ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৯৮ হাজার ২৯৩ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ২০২৪ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৩ হাজার ৬১৪ জন। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩৩৬টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ লাখ ৫০ হাজার ৬৪টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ১৯ শতাংশ। আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। শুক্রবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৫ জনের মধ্যে ১৬ জন পুরুষ এবং ৯ জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায় ৬০ বছরের বেশি বয়সী ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রামে ১, রাজশাহীতে ৩ জন এবং খুলনায় ১ জন করে রয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১২৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৩১২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৩৪৯ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৮২ হাজার ৩৫৭ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯৪ হাজার ৬৬৯ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৬৫৫ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৭০৫ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৫৬ হাজার। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৯৬ হাজার ৭৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪০ হাজার ৭৪ জন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৮ ডিসেম্বর পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৩৯৪৪ জন যা মোট মৃতের ৫৪ দশমিক ৬৫ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১৩৩৯ জন যা মোট মৃতের ১৮ দশমিক ৫৫ শতাংশ, রাজশাহী বিভাগে ৪২৫ জন যা মোট মৃতের ৫ দশমিক ৮৯ শতাংশ, খুলনা বিভাগে ৫১৪ জন যা মোট মৃতের ৭ দশমিক ১২ শতাংশ, বরিশাল বিভাগে ২৩১ জন যা মোট মৃতের ৩ দশমিক ২০ শতাংশ, সিলেট বিভাগে ২৮৩ জন যা মোট মৃতের ৩ দশমিক ৯২ জন, রংপুর বিভাগে ৩২৫ জন যা মোট মৃতের ৪ দশমিক ৫০ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১৫৬ জন যা মোট মৃতের ২ দশমিক ১৬ শতাংশ। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ১৮ ডিসেম্বর পর্যন্ত করোনায় যারা মারা গেছেন তাদের বয়স বিশ্লেষণে শূন্য থেকে ১০ বছরের মধ্যে ৩৩ জন যা মোট মৃত্যু শূন্য ৪৬ শতাংশ, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৫৫ জন যা শূন্য ৭৬ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৫৭ জন যা ২ দশমিক ১৮ শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩৬৪ জন যা ৫ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮৫০ জন যা ১১ দশমিক ৭৮ শতাংশ, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮৪৭ জন যা ২৫ দশমিক ৫৯ শতাংশ এবং ৬০ বছরের বেশি বয়সী ৩৯১১ জন যা ৫৪ দশমিক ১৯ শতাংশ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT