ঢাকা, মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনায় দিল্লিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু

প্রকাশিত : 06:22 PM, 28 November 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩২২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ৯৩ লাখ ৫১ হাজার ১০৯ জন।

এই সময়ে মারা গেছেন গেছেন ৪৮৫ জন। এখন পর্যন্ত ১ লাখ ৩৬ হাজার ২০০ জন কোভিড রোগীর মৃত্য হয়েছে করোনায়।

এছাড়া গত ২৪৫ ঘণ্টায় ৪১ হাজার ৪৫২ জন সুস্থসহ মোট ৮৭ লাখ ৫৯ হাজার ৯৬৯ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন।

শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বুলেটিনে করোনা সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানানো হয়েছে।

করোনায় ভারতে মোট মৃত্যুর এক তৃতীয়াংশই মহারাষ্ট্রে। রাজ্যটিতে এ পর্যন্ত ৪৬ হাজার ৮৯৮ জনের মৃত্যু হয়েছে।

মৃত্যু তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা কর্নাটক এবং তামিলনাড়ুতে সাড়ে ১১ হাজার ছাড়িয়েছে। এরপর রয়েছে দিল্লি, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশ।

চলতি মাসে করোনা সংক্রমণ বৃদ্ধির সঙ্গে দিল্লিতে বেড়েছে দৈনিক মৃত্যু সংখ্যা। ২৪ ঘণ্টায় রাজধানীতে ৯৮ জনের প্রাণ কেড়েছে করোনা। যা গত ২৪ ঘণ্টায় দেশটির মধ্যে সর্বোচ্চ।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৪৮৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৩ হাজার ৯৮৭। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৪৬ জনের। এখন পর্যন্ত রাজ্যটিতে মোট মৃত্যু ৮ হাজার ২৭০।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT