ঢাকা, রবিবার ১৩ জুন ২০২১, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনার সংক্রমণ রোধে ১ লাখ টিউলিপ কেটে ফেলল জাপান

প্রকাশিত : 05:28 PM, 2 October 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জাপানে কেটে ফেলা হয়েছে এক লাখেরও বেশি টিউলিপ।

করোনা সংকটে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও জনসমাগম যেন না হয় সে জন্য পর্যটকদের নিরুৎসাহিত করতে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

জাপানের রাজধানী টোকিও থেকে ৫০ কিলোমিটার পূর্বে সাকুরা ফুরুসাতো স্কোয়ারে এখন কোনো টিউলিপ নেই। রয়েছে কেটে ফেলা সবুজ ডালপালা। শুধু ফুল কেটে ফেলাই নয়, উদ্যান কর্তৃপক্ষ বার্ষিক টিউলিপ উৎসবও বাতিল করেছে। আর ফুলগুলো স্থানীয় কিছু কিন্ডারগার্টেনে দান করে দেয়া হয়েছে।

বছরের এই সময়ে নানান রঙের বিপুলসংখ্যক টিউলিপে ঢাকা থাকে সাকুরা ফুরুসাতো স্কয়ারের বিস্তীর্ণ মাঠ। এর আয়তন সাত হাজার বর্গফুট। এ সময় টিউলিপের বাগান দেখতে প্রচুর পর্যটকের ভিড় জমে।

এ প্রসঙ্গে সাকুরা শহরের পর্যটন বোর্ডের কর্মকর্তা সাকিহো কুসানো বলেন, সাপ্তাহিক ছুটির দিনে ফুলের মনোরম সৌন্দর্য উপভোগ করতে বিপুলসংখ্যক দর্শনার্থী এখানে ভিড় জমান। আর এখন যেহেতু করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে, তাই জনসমাগম ঠেকাতে টিউলিপ কেটে ফেলা ছাড়া আর কোনো পথ ছিল না।

তথ্যসূত্র: এএফপি

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT