ঢাকা, সোমবার ১২ এপ্রিল ২০২১, ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনার টিকা নিলেন জো বাইডেন

প্রকাশিত : 10:27 AM, 23 December 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ফাইজার-বায়োএনটেকের কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিয়েছেন। এটি ‘নেয়া নিরাপদ’, যুক্তরাষ্ট্রের নাগরিকদের কাছে এ বার্তা পৌঁছে দেয়ার জন্যই তিনি টিকাটি নিয়েছেন বলে জানিয়েছেন। ইতোমধ্যে দেশটির ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, প্রতিনিধি পরিষদের স্পীকার ন্যান্সি পেলোসিসহ অনেক রাজনীতিক নেতা ফাইজারের এ টিকাটির প্রথম ডোজ নিয়েছেন। খবর সিএনএন ও রয়টার্সের।

রবিবার থেকে যুক্তরাষ্ট্রে মর্ডানার টিকাও বিতরণ শুরু হয়েছে। শনিবার দেশটির ওষুধ ও খাদ্য প্রশাসন (এফডিএ) এ টিকাটি ব্যবহারের অনুমতি দেয়। এরই মধ্যে পাঁচ লাখেরও বেশি মার্কিন নাগরিককে টিকা দেয়া হয়েছে বলে জানানো হয়েছে। সোমবার ডেলাওয়্যার রাজ্যের নিউয়ার্ক শহরে টিকা নেয়ার সময় বাইডেন বলেন, আমি এটি করছি এটা দেখানোর জন্য যে যখন টিকা সহজলভ্য হবে তখন এটি নেয়ার জন্য জনগণকে প্রস্তুত থাকতে হবে, এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। নবনির্বাচিত প্রেসিডেন্টের টিকা নেয়া টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়। যুক্তরাষ্ট্রের টিকা কর্মসূচী শুরু করার জন্য ট্রাম্প প্রশাসনের ‘কিছু কৃতিত্ব প্রাপ্য’ বলে এ সময় মন্তব্য করেন তিনি। বাইডেন জানান, তার স্ত্রী জিল বাইডেন এদিন আগেই টিকার প্রথম ডোজটি নিয়েছেন। বাইডেনের রানিং মেট নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও তার স্বামী ডগলাস এমহফ আগামী সপ্তাহে করোনাভাইরাস টিকার প্রথম ডোজটি নেবেন বলে ধারণা করা হচ্ছে। বাইডেনের টিম হোয়াইট হাউসে তাদের প্রশাসনের প্রথম ১০০ দিনে যুক্তরাষ্ট্রজুড়ে ১০ কোটি লোককে কোভিড-১৯ টিকা দেয়ার লক্ষ্য স্থির করেছে। মহামারী শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা এক কোটি ৮০ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে তিন লাখ ১৯ হাজার মানুষের।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT