ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনার টিকা না নিয়েও রমজানে ওমরাহ করা যাবে

প্রকাশিত : 12:37 PM, 2 April 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাপ্রতিরোধী টিকা না-নিলেও আসন্ন রমজানে ওমরাহ পালন করা যাবে। সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় এমন খবর দিয়েছে।

ক্ষুদেব্লগ টুইটারে এ নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রণালয়ের কাস্টমার সার্ভিস সেন্টার জানায়, রমজানে ওমরাহ পালনের অনুমতির জন্য টিকাগ্রহণ অপরিহার্য করা হয়নি।

অর্থাৎ কোনো ব্যক্তি করোনার টিকা নিতে না পারলেও তিনি ওমরাহ পালন করতে সৌদি আরব যেতে পারবেন।

চলতি সপ্তাহের শুরুতে একটি বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় জানায়, ১২ এপ্রিল রমজান শুরু হওয়ার আগে হজ ও ওমরাহ-সম্পর্কিত সেবার সবকর্মীকে টিকা নিতে হবে।

যেসব কর্মী টিকা গ্রহণ করেননি, তাদের অবশ্যই করোনায় নেগেটিভ আসার পিসিআর পরীক্ষার ফল দেখাতে হবে এবং প্রতি সপ্তাহে তা নবায়ন করতে হবে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় আরও ৫৮৫জন করোনায় আক্রান্ত হওয়ায় দেশটিতে পাঁচ হাজার ২৫৫ সক্রিয় কোভিড-১৯ রোগী রয়েছেন। যাদের মধ্যে ৬৯৩ জনের অবস্থা গুরুতর।

দেশটিতে এখন পর্যন্ত তিন লাখ ৯০ হাজার সাত জন প্রাণঘাতী এই মহামারীতে আক্রান্ত হয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT