মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় গত ২৪ ঘণ্টায় ৮৮ জনের মৃত্যু

প্রকাশিত : 06:16 PM, 23 April 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৮৮ জনের প্রাণহানি হয়েছে। এর আগে বৃহস্পতিবার (২২ এপ্রিল) আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়েছিল। আগের দিনের চেয়ে মৃত্যু হার কমলো আজ।

এ নিয়ে মোট প্রাণহানি হলো ১০ হাজার ৮৬৯ জনের। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা অনুপাতে করোনা শনাক্তের হার ১৪ শতাংশ। গত ২৪ ঘণ্টা নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৭৮৭টি।

শুক্রবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৬২৯ জনের শরীরে। হিসেব অনুযায়ী এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জনের।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ২২৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। উল্লেখ্য, দেশে করোনার প্রথম সংক্রমণ শনাক্ত হয়েছিল গত বছরের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৬২ জন ও নারী ২৬ জন। ঢাকা বিভাগেরই রয়েছেন ৫৩ জন। এছাড়া চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ৩, খুলনায় ৩, সিলেটে ৩, রংপুরে ৩ ও ময়মনসিংহে ৫ জন রয়েছেন। এদের মধ্যে ৮৭ জন হাসপাতালে মারা গেছেন। বাড়িতে ১ জন মারা যান।

গত একদিনে মৃত্যুদের বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব ৬০ জন, ৫১ থেকে ৬০ বছরের এর মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের এর মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের এর মধ্যে ৬ জন, এছাড়া ০ থেকে ১০ বছরের মধ্যে ১ মারা গেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT