বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় বিশ্বে ১৫ হাজার মানুষের মৃত্যু

প্রকাশিত : 10:52 AM, 28 April 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ হাজার ৮২১ জন। এ সময় রোগী শনাক্ত হয়েছে আট লাখ ৩০ হাজার ৮২২ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা মোট ১৪ কোটি ৯৩ লাখ ২৮ হাজার ৮৫৮ জন। যাদের মধ্যে মারা গেছেন ৩১ লাখ ৪৮ হাজার ৭৮১ জন। আর এখন পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ৬৯ লাখ ৮২ হাজার ১৩৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ২৯ লাখ ২৭ হাজার ৯১ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৭ হাজার ৩৮৪ জনের।

এরপরের স্থানেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ কোটি ৭৯ লাখ ৮৮ হাজার ৬৩৭ জনের শরীরে। মৃত্যু হয়েছে ২ লাখ ১ হাজার ১৬৫ জনের।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৪৪ লাখ ৪৬ হাজার ৫৪১ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৩২৪ জনের।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT