ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

করোনাভাইরাসে আক্রান্ত শিক্ষামন্ত্রী দীপু মনি

প্রকাশিত : 09:02 PM, 7 December 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সাবেক শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পর এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন বর্তমান শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি। তারা দুজনই বর্তমানে বাসায় চিকিসা চিকিৎসা নিচ্ছেন।

দুদিন আগেই করোনায় আক্রান্ত হন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। করোনার লক্ষণ দেখা দিলে বৃহস্পতিবার তিনি নমুনা পরীক্ষা করান। শুক্রবার তিনি জানতে পারেন তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ। এখন তিনি উত্তরায় বাসায় অবস্থান করছেন এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। শিক্ষা মন্ত্রী থাকাকালিন তার এপিএস দায়িত্ব পালন করা মো: জাকির হোসেন সোমবার সন্ধ্যায় জনকণ্ঠকে বলেছেন, স্যারের শরীর মোটামুটি ভাল আছে। একটু দুর্বল। তিনি বাসায় থেকে চিকিৎসা দিচ্ছেন।

এদিকে বর্তমান শিক্ষামন্ত্রী দীপু মনিও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন।

আবুল খায়ের জানান, রবিবার রাতে পরীক্ষার প্রতিবেদনে শিক্ষামন্ত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়। বর্তমানে তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। শারীরিক কোনো জটিলতা নেই। ২০০৮ সালের সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ আসনে জয়লাভের মধ্য দিয়ে দীপু মনি সংসদ সদস্য হন। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান। তিনি দশম সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। ২০১৬ সালে অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে তিনি আবার যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। একাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য হওয়ার পর দীপু মনি শিক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ পান।

এদিকে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন শিক্ষা বিষয়ক জনপ্রিয় অনলাইন পত্রিকা দৈনিক শিক্ষার সম্পাদক ও শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইরাবের সভাপতি সিদ্দিকুর রহমান খান। সিদ্দিকুর রহমান খান বাসায় চিকিৎসা নিচ্ছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT