মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

কঠোর লকডাউন বাড়তে পারে আরও ৭ দিন

প্রকাশিত : 09:27 PM, 4 July 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

 

দেশে করোনা সংক্রমণ কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। বাড়ছে ভাইরান আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় ১৫৩ জনের মৃত্যু হয়েছে, নতুন করে আক্রান্ত হয়েছেন নতুন করে শনাক্ত হয়েছেন আট হাজার ৬৬১ জন।এ অবস্থায় সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধ বা লকডাউন আরও অন্তত সাতদিন বাড়ানো হতে পারে। তবে পরিস্থিতি পর্যালোচনায় কোরবানির ঈদের বিধিনিষেধ কিছুটা শিথিল করা হতে পারে।আগামী বুধবারের মধ্যে এ বিষয়ে ঘোষণা দেওয়া হতে পারে বলে সরকারের শীর্ষ পর্যায়ের একাধিক সূত্র জানিয়েছে।সূত্র জানায় , কোভিট-১৯ সংক্রমণ রোধে ১৪ দিন এবং মৃত্যুর সংখ্যা কমিয়ে আনার জন্য ২১ দিন লকডাউনের পরামর্শ দিয়েছে বিশেষজ্ঞরা। সে অনুযায়ী ঈদ সামনে রেখে বিধিনিষেধের মেয়াদ আরও বাড়ানোর বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে।

দেশে চলমান সাতদিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে গত ১ জুলাই থেকে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে করতে অফিস-আদালত ও গণপরিবহন বন্ধ রেখে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব কাজ করছে। একই সঙ্গে মোবাইল কোর্টও পরিচালনা করছে সরকার। তবে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে।এর আগে বিধিনিষেধ বাড়ানোর বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছিলেন, সাতদিনের পর এই বিধিনিষেধ বাড়ানোর বিষয়ে বিবেচনায় রয়েছে।তিনি আরও জানান, সংক্রমণ কমিয়ে মানুষের জীবন বাঁচানো এবং জীবিকা সচল রাখার দুটো বিষয়েই ভাবছে সরকার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT