শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে হামলা

প্রকাশিত : 07:05 AM, 3 April 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

তিন মাসের কম সময়ের মধ্যে ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ক্যাপিটল হিলে হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার ভবনের উত্তর দিকের প্রবেশমুখে গাড়ি নিয়ে হামলা করা হয়।এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তা ও হামলাকারী নিহত হয়েছে।হামলার পরই লকডাউন করা হয় পুরো ভবন।

শুক্রবার নীল রঙের একটি গাড়ি নিয়ে এক ব্যক্তি কংগ্রেস ভবনের উত্তর দিকের প্রবেশমুখের নিরাপত্তা ব্যারিকেডে সজোরে ধাক্কা দেয়। এতে প্রবেশমুখে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই নিরাপত্তাকর্মী আহত হন। পরে ওই হামলাকারী ছুরি নিয়ে ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যদের ওপর হামলা করে। এ সময় আরেকজন নিরাপত্তাকর্মী তাকে বাধা দেয় এবং গুলি চালায়। পরে আহত অবস্থায় হামলাকারী ও নিরাপত্তাকর্মীদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তাদের মৃত্যু হয়।

এ ছাড়া দুই নিরাপত্তাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

বিবিসি বলছে, তিন মাসের কম সময়ের মধ্যে এটি দ্বিতীয় হামলা। এর আগে ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের হামলার রক্তাক্ত হয় গোটা ভবন।

এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স লিখেছে, শুক্রবার সকালে ওই ঘটনার পর ক্যাপিটল ভবন এবং কংগ্রেসের অফিস ভবনগুলোতে যাওয়ার সব পথ পুলিশ আটকে দেয়

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT