ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

‘ওসাম ওসমান’ নাটকে জাহিদ হাসান

প্রকাশিত : 10:19 AM, 9 March 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ওসমান পাড়ার পরিচিত ভাই। ওসমান কোনো রাজনৈতিক নেতা নয়। কোনো সংগঠন বা দলের জনপ্রতিনিধি নয়। তবু ওসমান জনদরদি। পাড়া- মহল্লার সবার চোখের মণি। ওসমানকে সবাই আদর করে ওসাম ওসমান বলে ডাকে। কারণ, এলাকার বাল্যবিবাহ, সুধখোর, চাঁদাবাজি, ঝগড়া-মারামারি, ছিনতাই সহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি ওসমান।

সেই সাথে কার সংসার ভেঙ্গে যাচ্ছে, কে অভাবে আছে, কে কষ্ট আছে, কে অসহায়, এই সকল মানুষের মাথার ছায়া ওসমান। ওসমান একজন প্রচ- বুদ্ধিওয়ালা শিক্ষিত, জনদরদি হবার কারণে ওসাম ওসমান খেতাব পায় গণমানুষের কাছ থেকে। ওসমানের মাথায় টুপি ও পরনে কাবলী পাঞ্জাবী সাথে জিন্স। প্রচ- সৌখিন একজন মানুষ। সাথে তার কয়জন সহযোগী নিয়ে সারা পাড়া উপকার করে বেড়ায়।

সেই ওসাম ওসমানকে থাপ্পড় দেয় মহল্লার নতুন ভাড়াটিয়া নার্গিস। ওসমানকে থাপ্পড় মারার খবর সারা মহল্লায় ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। নার্গিসের বাড়িতে ইট-পাথর পড়ে। মানুষের লোষানলে নার্গিসের পরিবার বিপদগ্রস্ত হয়। কে এই নার্গিস? ওসাম ওসমানকে কেনো থাপ্পড় দিলো? ওসাম ওসমান কি প্রতিশোষ নেয়? নার্গিসের পরিণতি ও ওসাম ওসমানের জনপ্রতিনিধি না হয়েও জনদরদি হওয়ার কারণ জানতে হলে দেখতে হবে একক নাটক ‘ওসাম ওসমান’।

‘ওসাম ওসমান’ নাটকটি রচনা করেছেন এ সময়ের জনপ্রিয় কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। পরিচালনা করেছেন ব্যস্ত নির্মাতা আদিত্য জনি। আনোয়ার হোসেন বুলুর চিত্রগ্রহণে ওসমান চরিত্রে জাহিদ হাসানকে ভীন্ন লুকে দেখা যাবে। আর নার্গিস চরিত্রে প্রভাকে দেখা যাবে। এছাড়াও অভিনয় করেছেন, মিলি মুন্সী, মুকুল, হানিফ, ছোটো আনোয়ার, আরশি খান, আনোয়ার হোসেন, ইমরান হাসো সহ ১ডজন তারকা। ‘ওসাম ওসমান’ নাটকটি একটি জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে জানান নির্মাতা আদিত্য জনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT