শনিবার ২৯ জানুয়ারি ২০২২, ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

এবারও হজে যেতে পারবেন না বিদেশিরা

প্রকাশিত : 06:49 PM, 12 June 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনা মহামারির কারণে এবারও বিদেশিরা হজ করতে পারবেন না। শুধু দেশটির নাগরিক এবং বাসিন্দারাই এবারের হজে অংশ নিতে পারবেন। তবে এর মধ্যেও টানা হয়েছে সীমা। সর্বোচ্চ ৬০ হাজার মানুষ হজে অংশ নেবেন।

শনিবার (১২ জুন) এক প্রতিবেদনে এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। সৌদি রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বরাতে এ প্রতিবেদনে আরো জানানো হয়, শুধুমাত্র ১৮ থেকে ৬৫ বছর বয়সী ব্যক্তি যারা করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন- তারাই হজে অংশ নেবেন।

দেশের ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল বলেছেন, ‘করোনা মহামারি পরিস্থিতি বিবেচনায় এ বছরও সৌদি আরবের বাইরের কোনো দেশ হতে হজযাত্রীগণ হজের সুযোগ পাবেন না। সৌদি আরবের নাগরিক এবং সৌদি আরবে অবস্থানকারী অন্যান্য দেশের মুসলিমদের নিয়ে সীমিত আকারে হজ পালিত হবে।’

গত বছর সীমিত পরিসরে মাত্র এক হাজার সৌদি নাগরিক ও সেখানে অবস্থানরত বিদেশিদের হজের অনুমতি দেওয়া হয়। এ বছর হজ পালনের সম্ভাব্য তারিখ ১৭ জুলাই। আধুনিক ইতিহাসে প্রথমবারের মতো গত বছর করোনা মহামারির কারণে বিদেশিদের হজের অনুমতি দেওয়া হয়নি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT