শনিবার ২৯ জানুয়ারি ২০২২, ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

এপ্রিলে সড়ক দুর্ঘটনায় নিহত ৪৬৮, আহত ৫০৭ জন:যাত্রী কল্যাণ সমিতি

প্রকাশিত : 07:30 PM, 2 May 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

 

মোঃ মাইনুর রহমান মিন্টু:দেশে লকডাউন এর গণ পরিবন বন্ধ রয়েছে তথাপিও থেমে নেই সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিল।দেশে চলমান লকডাউনেও থেমে নেই সড়ক দুর্ঘটনা। গত এপ্রিলের লকডাউন চলাকালে ৪৩২টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে মোট ৪৬৮ জন নিহত এবং আহত হয়েছেন ৫০৭ জন।এদিকে একই সময় রেলপথে আটটি দুর্ঘটনায় ছয়জন নিহত, নৌ-পথে ১৪টি দুর্ঘটনায় ৩৮ জন নিহত, নয়জন আহত এবং দুইজন নিখোঁজ হয়েছেন।বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। রোববার সকালে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।পরিসংখ্যানে দেখা যায়, সর্বোচ্চ ২২১টি দুর্ঘটনা ট্রাক ও কাভার্ডভ্যানে, ১৪৪টি দুর্ঘটনা মোটরসাইকেলে, ৫৫টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ৬৪টি নসিমন ও করিমন, ৫২টি সিএনজিচালিত অটোরিকশা, ৩০টি প্রাইভেটকার ও ২০টি বাস এসব দুর্ঘটনার কবলে পড়ে।এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় গত ৮ এপ্রিল। ওইদিনে ২৬টি সড়ক দুর্ঘটনায় ২৬ জন নিহত ও ৩৩ জন আহত হন। সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় গত ১৪ এপ্রিল। এদিন ছয়টি সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও ছয় জন আহত হন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT