ঢাকা, বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

এটা আমেরিকার জন্য শুধু পরাজয় নয়, কেলেঙ্কারিও বটে: সিনেটর মরফি

প্রকাশিত : 10:07 PM, 16 August 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ইরানের মোকাবিলায় আমেরিকার দুর্বলতা স্পষ্ট হয়েছে বলে মন্তব্য করেছেন মার্কিন সিনেটর ক্রিস মরফি।

তিনি বলেছেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ইরানবিরোধী মার্কিন প্রস্তাব পাস না হওয়ার অর্থ তেহরানের মোকাবিলায় ওয়াশিংটনের দুর্বলতা প্রকাশ হয়ে পড়া।

দেশটির কানেক্টিকাট অঙ্গরাজ্য থেকে নির্বাচিত ডেমোক্র্যাটিক সিনেটর ক্রিস মরফি শনিবার এক টুইটার বার্তায় এ মন্তব্য করেন।
টুইটার বার্তায় তিনি লিখেছেন, নিরাপত্তা পরিষদে ইরানবিরোধী প্রস্তাব পাস না হওয়ার ঘটনা ‘আমেরিকার জন্য শুধু পরাজয়ই ছিল না সেইসঙ্গে কেলেঙ্কারিও বয়ে এনেছে।’ সিনেটর মরফি টুইট বার্তায় তিনি আরও বলেন, এই ঘটনা আরেকবার প্রমাণ করেছে যে, আমেরিকা কতখানি দুর্বল হয়ে পড়েছে।

শুক্রবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে আমেরিকার পক্ষ থেকে উত্থাপিত একটি প্রস্তাব প্রত্যাখ্যত হয়েছে। ইরানের ওপর জাতিসংঘের আরোপিত অস্ত্র নিষেধাজ্ঞা নবায়নের জন্য ওই প্রস্তাব তুলেছিল আমেরিকা।

কিন্তু মার্কিন সরকারের সঙ্গে ডোমিনিকান রিপাবলিক ছাড়া আর কোনও দেশ প্রস্তাবটির পক্ষে ভোট না দেওয়ায় সেটি নাকচ হয়ে গেছে। এখন ইরানের পরমাণু সমঝোতা অনুযায়ী আগামী অক্টোবর মাসে ইরানের ওপর থেকে জাতিসংঘের অস্ত্র নিষেধাজ্ঞা উঠো যাওয়ার পথে আর কোনও বাধা রইল না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT