ঢাকা, মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

এক নারীর ৯৯৯ ফোন পেয়ে এক নির্যাতিত শিশু গৃহকর্মীকে উদ্ধার ॥ দম্পত্তি গ্রেফতার

প্রকাশিত : 11:47 AM, 4 November 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

এক নারীর ৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ রাজধানীর গুলশান নর্দা মোড়লবাড়ি এলাকা থেকে ৮ বছরের এক শিশু গৃহকর্মীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেছে। পরে পুলিশ এ ঘটনায় জড়িত গৃহকর্তা মঈনুল হোসাইন ও গৃহকর্ত্রী সুরমা আক্তারকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, শিশুটির মুখমণ্ডলে মারধর ও পোড়া জখমের চিহ্ন ছিল। আঘাতে চোখ ফুলে গেছে। এদিকে মঙ্গলবার সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

গুলশান থানা পুলিশ জানায়, সোমবার রাতে এক নারী রাষ্ট্রীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে এক শিশু গৃহকর্মী নির্যাতনের খবর দেন। রাতেই পুলিশ তাকে মোড়ল বাড়ি এলাকার একটি ফ্ল্যাট থেকে ৮ বছরের শিশু গৃহকর্মীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে তেজগাঁওয়ে ভিকটিম সাপোর্ট সেন্টারে নিয়ে যাওয়া হয়। গুলশান থানার ওসি আবুল হাসান জানান, পাশের ফ্ল্যাটের এক নারীর ৯৯৯ এ ফোন করার পর ওই শিশু গৃহকর্মীকে উদ্ধার করা হয়। পরে ওই শিশুর বাসার গৃহকর্ত্রী সুরমা আক্তার ও গৃহকর্তা মঈনুল হোসাইনকে গ্রেফতার করা হয়েছে।

তাদের বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইরে। তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা বেলাল হোসেন জানান, শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রাথমিকভাবে জানতে পেরেছেন, শিশুটির গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। তার বাবা মারা গেছেন। মায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। গৃহকর্মী নির্যাতনের ঘটনার এক প্রতিবেশী তরুণ জানান, প্রায় রাতেই অফিস শেষে বাসায় ফিরলে কান্নার শব্দ পেতাম।

খোঁজ নিয়ে জানতে পারি ওই গৃহকর্মীকে মারধর করা হয়। গত রাতে খুব বেশি কান্না ও আর্তনাতের শব্দ পাই। পরে স্থানীয়রা ভিড় করে। পরে পাশের ফ্ল্যাটের এক নারী ৯৯৯ এ ফোন করে জানালে পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করে। পুলিশ জানায়, গ্রেফতারকৃত দম্পত্তির বিরুদ্ধে শিশু আইন ২০১৩-এর ৭০ ধারায় মামলা করা হয়েছে। অপরাধ প্রমাণিত হলে পাঁচ বছরের কারাদণ্ড অথবা এক লাখ টাকার অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত করা হতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT