ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

এক ছাগলের দাম কোটি টাকার বেশি

প্রকাশিত : 09:25 PM, 20 July 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

একটি ছাগলের দাম এক কোটি টাকার বেশি। শুনতে অবাক লাগলেও ঈদুল আজহার আগে ভারতের মহারাষ্ট্র রাজ্যের বুলধানা জেলায় একটি ছাগলের দাম জন্য এমন দামই হেঁকেছেন এক বিক্রেতা। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮-এর প্রতিবেদনে এমনটি

নিউজ ১৮-এর প্রতিবেদনে বলা হয়, ছাগলটির জন্য ৫১ লাখ রুপি পর্যন্ত দিতে রাজি ছিলেন ক্রেতা। কিন্তু তাতেও ছাগটি বিক্রি করেননি ওই বিক্রেতা। ছাগল বিক্রি না করে বাড়ি ফিরিয়ে নিয়ে গেলেন তিনি।

কেন এই ছাগলের এত দাম? জানা গেছে, জন্ম থেকেই কিছু চিহ্ন রয়েছে তার শরীরে। আরবি ভাষায় ‘আল্লাহ’ লিখলে যেমন দেখতে লাগে, তেমনই সেই চিহ্ন গুলি। সেই কারণেই তার এত দাম। ঈদুল আজহা উপলক্ষে ভারতের আজমির থেকে মহারাষ্ট্রে এসেছিলেন গোপালরাও সোহেল ও তাঁর ছেলে কপিল। সঙ্গে এনেছিলেন টাইগার নামের ছাগলটিকে। ১ কোটি ৭৮৬ রুপিতে টাইগারকে বিক্রি করতে চেয়েছিলেন তাঁরা। যার বাংলাদেশি মূল্য হলো এক কোটি ১৩ লাখ ৪৩ হাজার টাকার বেশি।

গোপালরাও জানান, প্রথমে তিনি টাইগারের গুরুত্ব বুঝতে পারেননি। পরে একজন ইমামের কাছ থেকে নাকি এর বিশেষত্ব জানতে পারেন। তখনই ঠিক করেছিলেন উপযুক্ত দাম পেলে তবেই টাইগারকে হাতছাড়া করবেন। টাইগার ছাড়া আরও ৩০ ছাগল বিক্রির জন্য মহারাষ্ট্রে এনেছিলেন গোপালরাও। সেগুলো ১৫ হাজার রুপি করে বিক্রি করেছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT