ঢাকা, সোমবার ২৫ জানুয়ারি ২০২১, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

একে অন্যের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল মন্টিনিগ্রো-সার্বিয়া

প্রকাশিত : 01:21 PM, 29 November 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ মন্টিনিগ্রো ও সার্বিয়া একে অপরের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে। গতকাল শনিবার মন্টিনিগ্রো যখন সার্বিয়ার রাষ্ট্রদূত ভ্লাদিমির বোজোভিক’কে অকৃতজ্ঞ আখ্যা দিয়ে বহিষ্কার করে, তারপরই ঘটনার সূত্রপাত।

মন্টিনিগ্রোর পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সে দেশের অভ্যন্তরীণ বিষয়ে দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে হস্তক্ষেপ করে আসছেন ভ্লাদিমির বোজোভিক। সে কারণে তাকে চলে যেতে বলা হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই মন্টিনিগ্রিন রাষ্ট্রদূত টারজান মিলোসেভিক’কে অকৃতজ্ঞ হিসেবে উল্লেখ করে বহিষ্কার করে সার্বিয়া।রাষ্ট্রদূতকে বহিষ্কার ও পাল্টা বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে বলকান রাজ্য মন্টিনিগ্রো ও সার্বিয়ার মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

সূত্র : আল-জাজিরা

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT