ঢাকা, বৃহস্পতিবার ১৩ মে ২০২১, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

একুশে আগস্ট হামলার মূল পরিকল্পনাকারী তারেক : মির্জা আজম

প্রকাশিত : 08:27 PM, 21 August 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শুন্য করতে বঙ্গবন্ধুকন্যাকে প্রাইম টার্গেট করে হাওয়া ভবনের নিদের্শে একুশে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়। কিন্তু আল্লাহর বিশেষ রহমতে আমাদের দলীয় সভানেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। কিন্তু ঝরে যায় ২৪টি তাজা প্রাণ। এই ঘটনার মূল পরিকল্পনাকারী লন্ডনে পলাতক সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করা হবে। জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বিকালে রাজধানীর শাহবাগ থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জিএম আতিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল হামিদের পরিচালনায় বক্তব্য রাখেন দলের আরেক সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মহানগর নেতা আকতার হোসেন, মোর্শেদ কামাল, সরাফত উদ্দিন সেন্টু, সাবেক ছাত্রনেতা গোলাম সরোয়ার কবির, আসাদুজ্জামান, শরিফুল ইসলাম শরিফ, রাসেল প্রমুখ।

মির্জা আজম বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশকে পাকিস্তানি ধাবধারায় পরিচালিত করতে চেয়েছিল দেশের একটি অপশক্তি। দীর্ঘ ২১ বছর পর শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালনা করে। আবারও পাকিস্তানি দোসররা আওয়ামী লীগকে নেতৃত্ব শুন্য করতে রাষ্ট্রীয় মদদে ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়।
দলের আরেক সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে দেশের স্বাধীনতা এসেছে। তারকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। বাংলাদেশ আজকে উন্নয়নে বিশ্বের রোল মডেল। এর একমাত্র কারণ হচ্ছে শেখ হাসিনার সততা, দক্ষতা ও পরিশ্রম। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে আমাদের সবাইকে সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

তিনি বলেন, জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে যারা মনে করেছিল বাংলাদেশে বঙ্গবন্ধুর নাম কেউ নেবে না-কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। ব্যক্তিকে হত্যা করা গেলেও আদর্শকে হত্যা করা যায়নি। বঙ্গবন্ধুর আদর্শে সোনার বাংলা গড়ে তুলতে আমরা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি। এই অগ্রযাত্রা কেউ রোধ করতে পারবে না। বঙ্গবন্ধুর পলাতক খুনি ও একুশে আগস্ট গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান ক্ষমতাসীন দলের এই সাংগঠনিক সম্পাদক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT