ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

এএসপি আনিসুল হত্যায় জড়িত কাউকে ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : 09:29 PM, 11 November 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সিনিয়র সহকারী পুলিশ সুপার(এএসপি) আনিসুল করিমকে হত্যার অভিযোগ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এ ঘটনায় জড়িতদের কাউকে ছাড়া হবে না।

বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যতটুকু জেনেছি, চিকিৎসার জন্য এএসপি আনিসুল মানসিক হাসপাতালে গিয়েছিলেন। সেখান থেকে কোনও এক পর্যায়ে তাকে মাইন্ড এইড হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে যাওয়ার পরে আমরা একটা ভিডিওতে দেখলাম তাকে নিয়ে ধস্তাধস্তি করা হচ্ছে। ধস্তাধস্তির একপর্যায়ে তিনি মারা যান বলে হৃদরোগ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা প্রসঙ্গে তিনি বলেন, এ ঘটনায় তদন্ত চলছে। আমরা এখনও তদন্ত রিপোর্টটা পাইনি। সেটি পেলে জানাতে পারব, ঘটনাটা কী ঘটেছে। নিহতের বাবা এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেছেন আদাবর থানায়। ওই হাসপাতাল পরিচালনার সঙ্গে জড়িত তিন জনসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত চলছে। নিশ্চয়ই একটি তদন্ত রিপোর্ট হবে। তখন আমরা আরও বিস্তারিত জানতে পারবো। তদন্ত শেষে এ ঘটনায় আরও যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আমি এখন পর্যন্ত যা শুনেছি, যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে এই মানসিক হাসপাতালের অনুমোদন নেওয়া হয়নি। যেসব হাসপাতালের অনুমোদন নেই, অনিয়ম হচ্ছে– সেগুলোর বিষয়ে গোয়েন্দা তথ্য নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করে তাদের সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করা হবে।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT