ঢাকা, সোমবার ২৫ জানুয়ারি ২০২১, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

এএসপি আনিসুল হত্যার প্রতিবাদে মুক্তিযুদ্ধ মঞ্চের শাহবাগ অবরোধ

প্রকাশিত : 09:30 PM, 11 November 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পুলিশ কর্মকর্তা আনিসুল করিমকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ঢাকার শাহবাগ মোড় অবরোধ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। অবরোধ শেষে চার দফা দাবি বাস্তবায়নে সরকারকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় সংগঠনটি।

বুধবার বিকাল সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল নিয়ে কিছুক্ষণ সময় শাহবাগ অবরোধ করে রাখে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। উক্ত কর্মসূচীতে সংহতি জানিয়ে আরোও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি শরীফুল হাসান, মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক হামজা রহমান অন্তর, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, বুটেক্স শাখার সাধারণ সম্পাদক রেদোয়ানুল হাসানসহ প্রমুখ নেতৃবৃন্দ।

গোলাম রাব্বানী বলেন, “জাতির মেধাবী সন্তান একজন পুলিশ কর্মকর্তা আনিসুল করিমের নির্মম হত্যাকাণ্ড কখনোই মেনে নেয়া যায় না। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সমগ্র দেশে অনুমোদনবিহীন হাসপাতালগুলো অবিলম্বে বন্ধ করতে হবে। এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের সাথে পুলিশ বিভাগকেও অগ্রণী ভূমিকা পালন করতে হবে।”

বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি শরীফুল হাসান বলেন, “বাংলাদেশ পুলিশের মেধাবী কর্মকর্তা আনিসুল করিমের হত্যাকাণ্ডের মদদদাতাসহ জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। রাজধানীসহ সমগ্র দেশে অবৈধ অনুমোদনবিহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করতে হবে। অন্যথায় এধরনের ঘটনাগুলোর পুনরাবৃত্তি ঘটতেই থাকবে।”

মুক্তিযুদ্ধ মঞ্চ,কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আল মামুন বলেন, “আগামী ৭২ ঘন্টার মধ্যে দেশের সকল অবৈধ ও অনুমোদনবিহীন হাসপাতাল বন্ধের দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। এহেন ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। করোনা ভাইরাস সংকটে বাংলাদেশ পুলিশের ভূমিকা ছিল অত্যন্ত প্রশংসনীয়।

নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ জনগণের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেই পুলিশ বাহিনীর একজন কর্মকর্তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে যা অত্যন্ত নিন্দনীয় ও অমানবিক।”

মুক্তিযুদ্ধ মঞ্চের দাবিসমূহ হলোঃ আনিসুলের হত্যাকারী ও হত্যাকাণ্ডের মদদদাতা সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে; অনুমোদনবিহীন মাইন্ড এইড হাসপাতালের পরিচালক ও ম্যানেজমেন্ট বোর্ডের সকলকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে; একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করে স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বশীল ব্যক্তিদের গাফিলতি ও দায়িত্বহীনতার দায়ে অভিযুক্ত কর্মকর্তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে; আগামী ৭২ ঘন্টার মধ্যে সমগ্র বাংলাদেশে অবৈধ ও অনুমোদনবিহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT