ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

এই দশকের সেরা ক্রিকেট একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাকিব

প্রকাশিত : 05:52 PM, 27 December 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ঘোষিত এই দশকের সেরা ক্রিকেট একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।১৩ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সাকিব আল হাসান এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে ৬৩২৩ রান করেছেন এবং ২৬০টি উইকেট নিয়েছেন।

এই দলে আরো আছেন রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, ভিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মাহেন্দ্র সিং ধোনি, বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির, লাসিথ মালিঙ্গা।

গত ১০ বছরে যারা ওয়ানডে ক্রিকেটে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাদের নিয়ে এই একাদশ বানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। গত ১০ বছরে যারা ওয়ানডে ক্রিকেটে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাদের নিয়ে এই একাদশ বানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের মনোনীত সাংবাদিক, ক্রিকেট সম্প্রচারকরা। ২০১১ সালের পহেলা জানুয়ারি থেকে ২০২০ সালের সাতই অক্টোবর পর্যন্ত পারফরম্যান্স আমলে নেয়া হয়েছে এখানে।

২০১৯ সালে আইসিসিরি দুর্নীতি-বিরোধী নিয়ম বা অ্যান্টি করাপশন কোড লঙ্ঘনের তিনটি অভিযোগ স্বীকার করে নেয়ার পর ২ বছরের জন্য সাকিব আল হাসানকে বহিষ্কার করা হয়, যার মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা ছিল।

নিষেধাজ্ঞা শেষ করেই বাংলাদেশের সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সেরা অলরাউন্ডারের জায়গা ফিরে পান।

গত বছরের ২৯শে অক্টোবর সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল, যার মধ্যে এক বছর ছিল স্থগিত নিষেধাজ্ঞা। চলতি বছরের অক্টোবর মাসের শেষ সপ্তাহে এই নিষেধাজ্ঞা শেষ করেছেন সাকিব।

এদিকে আইসিসি আরো দুই ফরম্যাটে দশকের সেরা ক্রিকেট দল নির্বাচন করেছে, যেখানে পুরুষ কিংবা নারী কোনো দলেই বাংলাদেশের আর কোনো ক্রিকেটার জায়গা পাননি।

টি-টোয়েন্টি ক্রিকেটের দলে আছেন: রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, এম এস ধোনি, কাইরন পোলার্ড, রশিদ খান, জসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশক সেরা টেস্ট দল: অ্যালেস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেইন উইলিয়ামসন, ভিরাট কোহলি, স্টিভ স্মিথ, কুমার সাঙ্গাকারা, বেন স্টোকস, রাভিচান্দ্রান আশ্বিন, ডেল স্টেইন, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন।

সূত্র : বিবিসি বাংলা

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT