ঢাকা, শুক্রবার ৩০ জুলাই ২০২১, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ রক্ষক যেনো ভক্ষকের ভুমিকায় না যায়! কুষ্টিয়ায় অবৈধ উপায়ে কাউন্সিলরের অফিস নির্মাণের অভিযোগ ◈ বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ছাড়াল ◈ জনগণের পাশে দাঁড়ানোর অক্ষমতা ঢাকতে বিএনপির মিথ্যাচার : ওবায়দুল কাদের ◈ যার হয়ে জেলে ছিলেন মিনু, অবশেষে গ্রেপ্তার সেই কুলসুমী ◈ মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে বৈঠক কারখানা খুলে দিতে প্রধানমন্ত্রীর কাছে ব্যবসায়ীদের আবেদন ◈ হকিতে আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টারে ভারত ◈ টোকিও অলিম্পিক: সাঁতারে বিশ্ব রেকর্ড গড়ল চীন ◈ ঠিক সময়ে শুটিং শেষ না হলে পারিশ্রমিক দ্বিগুণ! ◈ মেরিলিন মনরোর বায়োপিক নিয়ে খারাপ খবর ◈ সিগারেট নয়, গাঁজায় ভবিষ্যৎ দেখছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো

উপ-নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েই মাঠে নামছে আওয়ামী লীগ

প্রকাশিত : 11:23 AM, 13 September 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আসন্ন পাঁচটি সংসদীয় উপ-নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েই মাঠে নামছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তবে পাঁচটি আসনের মধ্যে চারটি আসনেই দলের অভ্যন্তরীণ কোন্দলই বড় হয়ে দেখা দিয়েছে। মাঠের প্রধান প্রতিপক্ষ বিএনপির প্রার্থীকে মোকাবেলা করে দলের পাঁচটি আসনই আগের মতো নিজেদের দখলে রাখতে নানা পরিকল্পনা নিয়ে মাঠে নামছে ক্ষমতাসীন দলটি। কোন্দল মিটিয়ে সবগুলো আসনে বিজয়ী হতে আসন্ন তিনটি উপ-নির্বাচনে দলের পক্ষ থেকে নির্বাচনী পরিচালনায় কেন্দ্রীয় পাঁচ প্রভাবশালী নেতাকে দায়িত্ব দিয়েছে আওয়ামী লীগ।

শনিবার দলের কেন্দ্রীয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসন্ন ৩টি সংসদীয় উপ-নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন পরিচালনায় কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পাঁচ নেতাকে দায়িত্ব প্রদান করা হয়েছে। দায়িত্বপ্রাপ্তরা হলেন- ঢাকা-৫ আসনে সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এবং সমন্বয়কারী ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

এ ছাড়া পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে সভাপতিম-লীর সদস্য আবদুর রহমানকে এবং নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে দায়িত্ব পেয়েছেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। উভয় আসনে রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন। দায়িত্বপ্রাপ্ত নেতারা দ্রুতই এই তিনটি আসনে দলীয় নেতাদের সঙ্গে যোগাযোগ এবং বৈঠক করে দলীয় প্রার্থীর পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ করবেন।

দলের নীতিনির্ধারকরাও পাঁচটি আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থীর বিজয় সুনিশ্চিতের পথে দলীয় কোন্দলকেই বড় বাধা হিসেবে দেখছেন। কোন্দল নিরসন করে সবপক্ষকে মাঠে নামানো গেলে আগের মতো পাঁচটি আসনেই নৌকার বিজয় সুনিশ্চিত হবে বলেই তারা মনে করছেন। এসব দিক বিবেচনা করেই তফসিল ঘোষিত তিনটি আসনের উপ-নির্বাচনে দলের সব পর্যায়ের নেতাদের ঐক্যবদ্ধ করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিজয় নিশ্চিত করতেই দলের হাইকমান্ডের নির্দেশে দলের প্রভাবশালী এই পাঁচ নেতাকে নির্বাচন পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে বলে জানা গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT