ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

উদ্বোধনের আগেই কুষ্টিয়া শহরের সৌন্দর্যবর্ধনের রোড ল্যাম্প পোস্ট অটোরিকশার আঘাতে খতিগ্রস্ত

প্রকাশিত : 01:44 PM, 9 December 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কুষ্টিয়া পৌরসভা পরিকল্পিত শহর উন্নয়নের জন্য মেগা প্রকল্প বাস্তবায়ন করেন। এই প্রকল্পের আওতায় প্রায় অর্ধশত কোটি টাকার কাজ শহরের বিভিন্ন স্থানে উন্নয়নের জন্য ব্যয় ধরা হয় ।এই উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে রাস্তা,ড্রেন,শহর জুড়ে ফুটপাত তৈরি,রোড ডিভাইডার এবং সৌন্দর্যবর্ধনের জন্য রোড় ল্যাম্প পোস্ট।

কুষ্টিয়া পৌরসভার এই প্রকল্পের কাজ টেন্ডারের মাধ্যমে ঢাকার একটি ঠিকাদারী প্রতিষ্ঠান নেশনটেক পাই। কুষ্টিয়া পৌরসভার এই প্রকল্পের কাজ শুরু হয় ২০১৭-১৮ অর্থ বছরে। এই প্রকল্পের কাজ এক বছরের মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও বিগত তিন বছর পার হলেও এখনো কাজ শেষ করতে পারিনি ঠিকাদারী প্রতিষ্ঠান নেশনটেক।

বিভিন্ন সময় এই প্রকল্পের কাজ নিয়ে নানা অনিয়মের অভিযোগে পাওয়া গেছে। কাজের মান নিয়েও রয়েছে শংকা। এই প্রকল্পের দায়িত্বে থাকা ইন্জিনিয়ারদের বিরুদ্ধে অভিযোগ ওঠে কমিশন বাণিজ্যের একাধিকবার এই কাজ বন্ধ থেকেছে দিনের পর দিন। দীর্ঘদিন চরম ভোগান্তি পোহাতে হয়েছে শহরের বাসিন্দাদের।

গতকাল ৮ ডিসেম্বর কুষ্টিয়া শহরের এন,এস,রোড়ের পাঁচ রাস্তার মোড়ে অটোরিক্সার সাথে সামান্য বাড়ি খেয়ে দুই টুকরো হয়ে যায় ১৫ দিন আগে শহরের রোড ডিভাইডারের উপর দিয়ে লাগানো রোড ল্যাম্পপোস্ট। সরজমিনে গিয়ে দেখা যায় রোড ল্যাম্পপোস্ট নিম্নমানের হয় হোয়াই হওয়ায় খুনকো আগাতেই দু টুকরো হয়ে পড়ে আছে রাস্তার মাঝে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT