বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

উত্তর প্রদেশে নির্বাচন; সংস্কারপন্থীরা কংগ্রেসের কমিটি থেকে বাদ

প্রকাশিত : 01:43 PM, 8 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

২০২২ সালে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনকে ঘিরে ভারতীয় জাতীয় কংগ্রেস সাতটি কমিটি ঘোষণা করেছে। দলে সংস্কার চেয়ে সোনিয়া গান্ধীকে চিঠি পাঠানো ২৩ জনের অনেকেই এসব কমিটিতে জায়গা পাননি। বিশেষ করে উত্তর প্রদেশের সাবেক ইউনিয়ন মিনিস্টার জিতিন প্রসাদ, উত্তর প্রদেশে সাবেক কংগ্রেস প্রধান রাজ বাব্বর, এআইসিসি ঝাড়খণ্ড ইনচার্জ আরপিএন সিংও বাদ পড়েছেন কমিটি থেকে।

ঘোষিত কমিটিগুলো হল ইশতেহার গঠন, সংগঠনের বিস্তার কমিটি, সদস্য সংখ্যা বৃদ্ধি, কর্মসূচি বাস্তবায়ন, প্রশিক্ষণ ও ক্যাডার, পঞ্চায়েত এবং প্রচার ও জনসংযোগ সংক্রান্ত কমিটি। ভোটের দু’বছর আগেই প্রস্তুতির দুটির কারণ থাকতে পারে। ২ বছর আগেই কমিটি দেওয়ার উদ্দেশ্য প্রথমত, সংগঠনকে আরও চাঙ্গা করা। দ্বিতীয়ত, বিক্ষুব্ধদের একটা কড়া হুশিয়ারি দেয়া।

রবিবার রাতে দলের এক দাফতরিক ঘোষণায় বলা হয়, ঘোষিত সাত কমিটির নেতৃত্বে থাকবেন উত্তর প্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী। নির্বাচনী ইশতেহার তৈরির জন্য ঘোষিত কমিটির নেতৃত্ব দেবেন সালমান খুরশিদ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT