ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঈদ জামাতে করোনা থেকে মুক্তির দোয়া

প্রকাশিত : 07:14 PM, 21 July 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল সাতটায় জাতীয় মসজিদে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এরপর যথাক্রমে সকাল আটটা, সকাল নয়টা ও সকাল ১০টায় যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ জামাত অনুষ্ঠিত হয়। পঞ্চম ও শেষ জামাত অনুষ্ঠিত হবে ১০টা ৪৫ মিনিটে।

ঈদের নামাজের প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন মসজিদের মুয়াজ্জিন মো. আতাউর রহমান। নামাজের পর অনুষ্ঠিত হয় বিশেষ খুতবা। খুতবায় করোনা মহামারি থেকে মুক্তির দোয়া করা হয়।

বিশেষ দোয়া ও মোনাজাতে মুফতি মিজানুর রহমান বলেন, ‘হে আল্লাহ আপনি আমাদের সব মুসলিম উম্মাহকে মাফ করে দিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সঠিকভাবে দেশ পরিচালনার জন্য সুস্বাস্থ্য দান করুন। বাংলাদেশসহ মুসলিম উম্মাহকে হেফাজত করুন। বিশ্বমানবতাকে রক্ষা করুন। কঠিন এ করোনা মহামারি পরিস্থিতিতে আমাদের সবাইকে রক্ষা করুন মাওলা। আপনার খাস রহমত নাজিল করুন।’

প্রথম জামাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. মুশফিকুর রহমান অংশ নেন।

ঈদের নামাজ আদায়ের জন্য সকাল ছয়টা থেকে জাতীয় মসজিদে ভিড় করতে থাকেন মুসল্লিরা। স্বাস্থ্যবিধি মেনে সবাই নামাজে অংশ নেন। মাস্ক ছাড়া কাউকে মসজিদে প্রবেশ করতে দেওয়া হয়নি। জাতীয় মসজিদ এলাকা এবং মসজিদের প্রতিটি গেটে সার্বিক নিরাপত্তা নিশ্চিতে পুলিশ সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT