মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ঈদের দিনেও সৌদি আরবে ক্ষেপণাস্ত্র হামলা

প্রকাশিত : 11:10 PM, 13 May 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পবিত্র ঈদুল ফিতরের দিনে সৌদি আরবে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান সমর্থিত ইয়েমেনের হুতি বিদ্রোহীরা।বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় তেল কোম্পানি আরামকো, নাজরান বিমানবন্দরসহ বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে ১২টি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়েছে।

তবে এসব হামলা প্রতিহতের কথা জানিয়েছে সৌদি জোট। আরব নিউজ জানিয়েছে, সৌদির বিমান বাহিনী ৮টি ড্রোন ও তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা প্রতিরোধ করেছে।

টুইটারে ইয়েমেনে যুদ্ধ করা সৌদি জোট জানিয়েছে, ইরান সমর্থিত হুতি জঙ্গিগোষ্ঠীরা ইয়েমেন থেকে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

২০১৫ সালে ইয়েমেনের গৃহযুদ্ধে জড়িয়ে পড়ে সৌদি আরবের নেতৃত্বাধীন জোট। রাজধানী সানা দখলে নেওয়া হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে তারা। এর জবাবে প্রায়ই সৌদি আরবের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে হামলা চালায় ইরান সমর্থিত এই বিদ্রোহী গোষ্ঠীটি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT