ঢাকা, বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ইহুদিবাদী ইসরায়েলকে স্বীকৃতি দেবে সৌদি, তবে…

প্রকাশিত : 06:30 PM, 8 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সৌদি রাজা সালমান বিন আব্দুল আজিজ বলেছেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠিত হলে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করবে রিয়াদ। তিনি গতকাল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এক টেলিফোনালাপে সৌদি আরবের এ নীতি-অবস্থানের কথা জানান।

রাজা সালমান বলেন, যতক্ষণ পর্যন্ত একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠিত না হচ্ছে ততক্ষণ পর্যন্ত ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করবে না সৌদি আরব। সৌদি রাজা দাবি করেন, তার দেশ ফিলিস্তিন সংকটের একটি ন্যায়সঙ্গত ও টেকসই সমাধান চায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করার পর থেকে ডোনাল্ড ট্রাম্প কুদস দখলদার ইসরায়েলের সঙ্গে আরব দেশগুলোর সম্পর্ক স্বাভাবিক করার জন্য ব্যাপক চেষ্টা চালিয়ে এসেছেন।সে প্রচেষ্টাকে সফল করে গত ১৩ আগস্ট সংযুক্ত আরব আমিরাত ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপন করার ঘোষণা দেয়।
বিশ্বের বহু মুসলিম দেশ ও ফিলিস্তিনের সংগ্রামী সংগঠনগুলো আরব আমিরাতের এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT